মধু-পানি একসঙ্গে খেলে ক্যান্সারসহ বহু রোগ থেকে মুক্তি মেলে

Author Topic: মধু-পানি একসঙ্গে খেলে ক্যান্সারসহ বহু রোগ থেকে মুক্তি মেলে  (Read 845 times)

Offline Mrs.Anjuara Khanom

  • Sr. Member
  • ****
  • Posts: 434
  • Test
    • View Profile
মধুতে আছে প্রোটিন, উপকারী এনজাইম, অ্যামাইনো অ্যাসিড, নানাবিধ মিনারেল, ভিটামিন, পলিফেনল, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, কপার, আয়রন, জিঙ্ক এবং ফলিক অ্যাসিড। এসব উপাদান শরীরে প্রবেশ করার পর নানা রোগ প্রতিরোধ করে।

সকালে ঘুম থেকে উঠে খালি পেটে মধু এবং পানি একসঙ্গে খেতে হবে। তাহলেই মুক্তি পাবেন বহুবিধ রোগ থেকে।
আসুন জেনে নিই মধু-পানি এক সঙ্গে খাওয়ার উপকারিতা:-

১. নিয়মিত এক গ্লাস পানিতে মধু মিশিয়ে খেলে হজম ক্ষমতা ঠিক থাকবে। সেই সঙ্গে মধুতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্টের কারণে নানাবিধ পেটের রোগের প্রকোপও কমবে।

২. শরীরে অ্যান্টিঅক্সিডেন্টের মাত্রা বৃদ্ধি পেতে শুরু করে, যে কারণে একদিকে যেমন ক্যানসারের মতো মারণ রোগ আক্রান্ত হওয়ার আশঙ্কা যেমন কমে, তেমনি ইমিউনিটি এতটা বেড়ে যায় যে ছোট-বড় কোনও রোগই ধারে কাছে ঘেঁষতে পারে না। শরীর থেকে টক্সিন বের করে দেয়।

৩. নিয়মিত এক গ্লাস পানিতে মধু মিশিয়ে খেলে ব্রণের প্রকোপ তো কমেই, সেই সঙ্গে ত্বকের সৌন্দর্যও বৃদ্ধি পায় পাবে। ত্বকের নানা সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

৪. ওজন নিয়ন্ত্রণে থাকে। পরিমাণ মতো পানিতে মধু মিশিয়ে খাওয়া শুরু করলে হজম ক্ষমতার উন্নতি হয়। ডায়াবেটিসের মতো রোগ হওয়ার আশঙ্কা দূর করে।

৫. নিয়মিত মধু পানি খাওয়া শুরু করলে শরীরে অ্যান্টিঅক্সিডেন্টের পাশাপাশি এমন কিছু উপাদানের প্রবেশ ঘটে যে তার প্রভাবে খারাপ কোলেস্টেরলের মাত্রা তো কমেই, সেই সঙ্গে রক্তচাপও নিয়ন্ত্রণে চলে আসে। ফলে হার্টের কোনও ধরনের ক্ষতি হওয়ার আশঙ্কা কমে।

৬. মধু-পানি খাওয়া শুরু করলে শরীর, ভেতর এবং বাইরে থেকে এতটাই শক্তিশালী হয়ে ওঠে যে অ্যালার্জির মতো রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা একেবারে কমে যায়।

বিডি প্রতিদিন/
Mrs, Anjuara Khanom
Assistant Officer, Information Desk
Daffodil International University
DSC Campus
02224441833/34