আরও উন্নত অনুসন্ধান ফল দেখাবে গুগল

Author Topic: আরও উন্নত অনুসন্ধান ফল দেখাবে গুগল  (Read 78 times)

Offline Forman

  • Jr. Member
  • **
  • Posts: 60
  • Tech Lover
    • View Profile
সার্চ ইঞ্জিনের মধ্যে গুগলের সার্চই সবচেয়ে জনপ্রিয়। বিশ্বের লাখ লাখ মানুষ প্রতিদিন অনলাইনে বিভিন্ন বিষয় খুঁজতে গুগলের সার্চ ফিচার ব্যবহার করছেন। গুগল সম্প্রতি তাদের এই সার্চে বেশ কিছু পরিবর্তন এনেছে। বিষয়টি পছন্দ হয়নি অনেক ব্যবহারকারীর। তারা গুগলের কাছে অভিযোগ করেছে। অভিযোগ পাওয়ার পর গুগল তাদের অবস্থান বদলানোর সিদ্ধান্ত নিয়েছে। আরও উন্নত অনুসন্ধান ফল দেখানোর লক্ষ্য পরীক্ষা-নিরীক্ষা চালু রাখার কথা বলেছে গুগল কর্তৃপক্ষ।



গত সপ্তাহ থেকে ডেস্কটপ থেকে গুগল ব্যবহারকারীরা সার্চের ক্ষেত্রে পরিবর্তনের বিষয়টি খেয়াল করতে শুরু করেন। এ সময় লিংক প্রিভিউয়ের পাশে ফ্যাভিকন আইকন দেখানো শুরু করে গুগল। ব্যবহারকারীরা অভিযোগ করেন, পরিবর্তন আনার ফলে বিজ্ঞাপন ও সার্চ ফলাফলের মধ্যে পার্থক্য বের করা কঠিন হয়ে যায়।

গুগল কর্তৃপক্ষ টুইট করে জানিয়েছে, আগামী সপ্তাহে তারা গুগল সার্চ নিয়ে আরও কিছু পরীক্ষা চালাবে। ডেস্কটপে যে পরিবর্তন আনা হয়েছে তা মূলত দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে দেখানো সার্চ ফলাফলের মতোই। তবে ব্যবহারকারীদের কাছ থেকে প্রতিক্রিয়া জানার পর এ বিষয়ে পরিবর্তন আনা হবে। গুগল সব সময় তাদের সার্চ ফল উন্নত করতে কাজ করে যাচ্ছে।

মোবাইল ডিভাইসে ফ্যাভিকনের ব্যবহার বহুল প্রচলিত হলেও ডেস্কটপ সার্চের ক্ষেত্রে ব্যবহারকারীরা আপত্তি করছেন। শুরুতে অবশ্যই ইতিবাচক ফল দেখা গিয়েছিল। তবে পরবর্তীতে ব্যবহারকারীরা অসুবিধায় পড়ে প্রতিক্রিয়া জানাচ্ছেন।

Source: Prothom Alo