How to earn a million dollars: Freelancer Shahjahan

Author Topic: How to earn a million dollars: Freelancer Shahjahan  (Read 23 times)

Offline Suman Ahmed

  • Newbie
  • *
  • Posts: 25
  • Test
    • View Profile
How to earn a million dollars: Freelancer Shahjahan
« on: February 18, 2020, 11:12:46 AM »
বিশ্বের অন্যতম বড় অনলাইন মার্কেটপ্লেস আপওয়ার্কে প্রথম বাংলাদেশি হিসেবে একক প্রোফাইলে এক মিলিয়ন ডলার আয়ের রেকর্ড করেছেন শরীফ মোহাম্মদ শাহজাহান।বৃহস্পতিবার তার আপওয়ার্ক প্রোফাইলের আয় এই এক মিলিয়ন ডলার স্পর্শ করে। যা বিশ্বখ্যাত মার্কেটপ্লেসটির একক প্রোফাইলে বাংলাদেশি হিসেবে প্রথম বলে “স্যাট নিউজ” জানান এইমিলিয়ন ডলার আয়  করা এই ফিল্যান্সার। মূলত ফটো এডিটিংয়ের কাজ করেন তিনি।

তার প্রোফাইল ব্যক্তিগত হলেও ১৫ জনের একটি দল নিয়ে কাজ করেন শরীফ। সভারের পল্লী বিদ্যুৎ বাজারে তার কর্মস্থল।বৃহস্পতিবার রাতে শরীফ মোহাম্মদ শাহজাহান স্যাট নিউজকে জানান, বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১১টা হতে ১২টার মধ্যে এক মিলিয়ন ডলার আয় পূর্ণ হয়।

‘আমার প্রোফাইল ছিল ইল্যান্সে। ২০১০ এর মার্চ মাসে শুরু। ক্লাইন্টদের বেশিরভাগ ইল্যান্সেরই। ইল্যান্স-ওডেস্ক একসঙ্গে হয়ে যাওয়ার পর আপওয়ার্কেও অনেক ক্লাইন্ট যুক্ত হয়েছে। আসলে বিষয়টা একই, আপওয়ার্ক না হলেও আমার আয় এমন ল্যান্ডমার্কেই আসতো’ বলছিলেন তিনি।এছাড়া ফ্রিল্যান্সার ডটকমেও কাজ করেন শরীফ।

সেখানে পৌনে দুই লাখ ডলারের মতো আয় তার। আরেকটা পিপল পার আওয়ারে, সেখানে আয় ৩৫ হাজার ডলার।অনলাইন মার্কেটপ্লেসে কীভাবে এমন আয়, সমস্যা-চ্যালেঞ্জ ইত্যাদি নিয়ে টেকশহরের লাইভে বসবেন তিনি। লাইভ দেখতে চোখ রাখুন ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ১১ টায় স্যাটের ফেসবুক পেইজে ।

https://sattacademy.com/
Md. Mofizul Islam Suman
Asst. Administrative Officer
Design Section