করোনা ঠেকাতে ‘ফেস শিল্ড’ নিয়ে হাজির অ্যাপল

Author Topic: করোনা ঠেকাতে ‘ফেস শিল্ড’ নিয়ে হাজির অ্যাপল  (Read 268 times)

Offline Md. Siddiqul Alam (Reza)

  • Sr. Member
  • ****
  • Posts: 253
    • View Profile
করোনাভাইরাস মহামারিতে বিশ্ব যখন লড়াই করছে, তখন অন্যতম প্রধান উদ্বেগ হয়ে দাঁড়িয়েছে সম্মুখ লড়াইয়ে থাকা পেশাদার চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের (পিপিই কিট) অভাব। বিশ্বের কিছু অংশ থেকে অন্যান্য বিষয়ের মধ্যে মাস্কের ঘাটতির বিষয়গুলো সামনে আসছে। বিভিন্ন প্রতিষ্ঠান অন্যান্য সরঞ্জামের সঙ্গে মাস্ক অনুদান দিচ্ছেন। এবারে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ মুখের শিল্ডের (ফেস শিল্ড) নকশা ও সরবরাহের কথা জানিয়েছে।

টুইটারে এক ভিডিও পোস্ট করে অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেছেন, ‘আমরা কোম্পানি থেকে স্বাস্থ্যকর্মীদের জন্য ফেস শিল্ড নকশা, উত্পাদন ও সরবরাহের জন্য আমাদের পণ্য নকশাবিদ, ইঞ্জিনিয়ারিং অপারেশন, প্যাকেজিং দল এবং আমাদের সরবরাহকারীদের একত্র করার জন্য ব্যাপক প্রচেষ্টা শুরু করেছি।’

টিম কুক বলেছেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মোকাবিলার প্রচেষ্টাকে সমর্থন জানিয়ে যাবে অ্যাপল। যুক্তরাষ্ট্রের বাইরে এসব ফেস শিল্ডের সরবরাহ বিস্তৃত করা হবে। প্রথম শিপমেন্ট পাবে যুক্তরাষ্ট্রের সান্তা ক্লারা ভ্যালির হাসপাতাল।


এসব শিল্ডের উৎপাদন হবে যুক্তরাষ্ট্র ও চীনে। ভিডিওতে একটি ফেস শিল্ড দেখিয়ে তিনি বলেন, এটি ইতিমধ্যে চিকিৎসকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। এটি সহজে প্যাক ও সংযোজন করা যাবে। প্রতিটি শিল্ড দুই মিনিটেরও কম সময়ে একত্র করা যায় এবং পুরোপুরি সামঞ্জস্যযোগ্য।

এ সপ্তাহের মধ্যেই যুক্তরাষ্ট্রে ১০ লাখ ফেস শিল্ড উন্মুক্ত করবে অ্যাপল। এরপর থেকে প্রতি সপ্তাহে ১০ লাখ ফেস শিল্ড বাজারে আনতে পারবে। যুক্তরাষ্ট্রের পেশাদার চিকিৎসক ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে যেসব অঞ্চলে জরুরি প্রয়োজন সেখানে এ শিল্ড দেওয়ার কথা ভাবছে প্রতিষ্ঠানটি।

https://www.prothomalo.com/technology/article/
MD. SIDDIQUL ALAM (REZA)
Senior Assistant Director
(Counseling & Admission)
Employee ID: 710000295
Daffodil International University
Cell: 01713493050, 48111639, 9128705 Ext-555
Email: counselor@daffodilvarsity.edu.bd