এই উপায়ে ত্বকে ব্যবহার করুন অলিভ অয়েল, শীতে ট্যান ও শুষ্কভাব দুটোই থাকবে দূরে

Author Topic: এই উপায়ে ত্বকে ব্যবহার করুন অলিভ অয়েল, শীতে ট্যান ও শুষ্কভাব দুটোই থাকবে দূরে  (Read 22 times)

Offline kanisfatema

  • Newbie
  • *
  • Posts: 17
    • View Profile
 শীতে অলিভ অয়েল ব্যবহার করলে সান ট্যান দূরে থাকবে এবং ত্বক ময়েশ্চারাইজড থাকবে। কিন্তু কোন উপায়ে ব্যবহার করবেন এই তেল?

সূর্যের তেজ কম। কিন্তু এমনটা নয় যে, আপনার ত্বকে ট্যান পড়ছে না। তবে সমস্যা হল, এই শুষ্ক আবহাওয়ায় ত্বক শুকিয়ে যায়। শুষ্ক ত্বকে ট্যান পড়লে সমস্যা আরও বাড়ে। এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে অলিভ অয়েল। ত্বকের উপর অলিভ অয়েলের গুণাগুণ সম্পর্কে সকলেরই জানা। ত্বকের আর্দ্রতা বজায় রাখার ক্ষেত্রে অলিভ অয়েলের জুড়ি মেলা ভার। অলিভ অয়েল ব্যবহার করে আপনি ত্বকের আর্দ্রভাব ধরে রাখতে পারেন এবং সান-ট্যান দূর করতে পারেন।
প্রতিদিন ত্বকে অলিভ অয়েল ব্যবহার করলে ট্যান পড়ার সম্ভাবনাও অনেক কমে যায়। এই তেল প্রাকৃতিক সানস্ক্রিন হিসেবেও কাজ করে। তাছাড়া অলিভ অয়েলের মধ্যে ভিটামিন ই এবং অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে যা ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে। অলিভ অয়েলের মধ্যে ভিটামিন এ, কে এবং ই রয়েছে। পাশাপাশি অলিভ অয়েলের মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের ক্ষত নিরাময় করতে সাহায্য করে। অলিভ অয়েল ত্বক জীবাণুর হাত থেকে রক্ষা করে এবং ব্রণর সমস্যা নিরাময় করে। ত্বকের কোষকে পুনরুজ্জীবিত করতেও সাহায্য করে অলিভ অয়েল। আপনার যদি সংবেদনশীল ত্বক হয়, তাহলেও অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। কিন্তু আপনি যদি সান ট্যান দূর করতে চান, তাহলে বিশেষ উপায়ে অলিভ অয়েল ব্যবহার করতে হবে।

১) মাইল্ড ক্লিনজার ব্যবহার করে ত্বক পরিষ্কার করে নিন। এরপর কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে ত্বকের উপর ভাল করে মালিশ করুন। মিনিট ১৫ রাখুন। তারপর ভিজে তোয়ালে ব্যবহার করে ত্বক মুছে নিন। এই ভাবে অলিভ অয়েল ব্যবহার করলে ট্যান দূর হয়ে যাবে।

২) রোদে ত্বক পুড়ে গেলে আরও এক উপায়ে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। এক কাপ অলিভ অয়েলের সঙ্গে অর্ধেক কাপ ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। এটা ট্যান পড়ে যাওয়া জায়গায় দিনে চার-পাঁচবার লাগান। দেখবেন, ত্বকের জ্বালাভাব এবং পোড়াভাব দুটোই কমে গিয়েছে।

৩) ময়েশ্চারাইজার হিসেবে অলিভ অয়েল ব্যবহার করেও আপনি ট্যান দূর করতে পারবেন। স্নানের জলে কয়েক চামচ এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল মিশিয়ে নিন। এবার ওই জল দিয়ে স্নান করুন। স্নানের পর গা মুছে নিলেই দেখবেন ত্বক নরম দেখাচ্ছে। এতে সহজে ত্বকে ট্যান পড়বে না। পাশাপাশি শীতে ত্বক কোমল থাকবে।

https://tv9bangla.com/lifestyle/beauty/how-to-use-olive-oil-to-get-rid-of-tan-skin-in-this-winter-au46-695885.html