ইন্টারভিউ বোর্ডে জানতে চাওয়া ১০ টি কমন প্রশ্ন এবং উত্তর

Author Topic: ইন্টারভিউ বোর্ডে জানতে চাওয়া ১০ টি কমন প্রশ্ন এবং উত্তর  (Read 112 times)

Offline doha

  • Full Member
  • ***
  • Posts: 161
    • View Profile
ইন্টারভিউ বোর্ডে জানতে চাওয়া ১০ টি কমন প্রশ্ন এবং উত্তর

Source: Skill.jobs Blog Post
https://blog.skill.jobs/



প্রায় প্রতিটি চাকরীর ইন্টারভিউতেই একজন প্রার্থীকে কিছু কমন প্রশ্নের সম্মুক্ষীন হতে হয়। এবং এই ইন্টারভিউয়ের মাধ্যমেই একজন Employer ঐ সকল প্রার্থীদের যোগ্যতা, দক্ষতা ও সকল প্রকার Basic Knowledge সম্পর্কে ধারণা লাভ করে। কিন্তু দুর্ভাগ্যবশত এই সকল প্রশ্নের উত্তর জানা না থাকার কারণে প্রার্থীরা অধিকাংশ সময়েই ইন্টারভিউ বোর্ডে Satisfactory উত্তর দিতে পারে না যার ফলে তারা তাদের কাংক্ষিত চাকরীটি পেতে ব্যর্থ হয়।

তাই আজকে আমরা আলোচনা করবো ইন্টারভিউ বোর্ডে জানতে চাওয়া সেই সকল কমন প্রশ্ন সম্পর্কে যেগুলো মূলত প্রায় প্রতিটি ইন্টারভিউ বোর্ডেই একজন চাকরীপ্রার্থী/ Job-Seeker কে ফেস করতে হয়।

Visit www.skill.jobs for hundreds of job opportunities
 

প্রশ্ন ০১ঃ আপনার নিজের সম্পর্কে কিছু বলুন।

উত্তরঃ আমি খুবই কর্মঠ এবং মানুষের সাথে যোগাযোগ স্থাপনে পারদর্শী। এর আগে করা ২/৩ বছরের চাকরীর অভিজ্ঞতা আমার আত্মবিশ্বাসকে শক্তিশালী করেছে এবং আমাকে কোম্পানীর প্রতি অনুগত থাকতে শিখিয়েছে। আমি খুবই Punctual এবং আত্মনির্ভরশীল। একটি কাজ শুরু করার পর সেটিকে সফলভাবে শেষ করতে আমি বিশ্বাসী। আমার প্রতি আমার কোম্পানী ও আমার কাস্টোমারের চাহিদা কি তা আমি বুঝতে পারি এবং তা সঠিক ভাবে পূরণ করতে পারি। আমি নিজেকে অত্যন্ত পরিশ্রমী, নির্ভরযোগ্য, সৎ হিসেবে গড়ে তুলেছি। আমি খুবই Helpful এবং আমি আমার সকল কাজগুলোকে Automated ও Organized ভাবে করতে পছন্দ করি।

প্রশ্ন ০২ আপনি কিভাবে এই ভেকেন্সি সম্পর্কে জনতে পাড়লেন?

উত্তরঃ “আমি সক্রিয় ভাবে চাকরির অনুসন্ধান করছি এবং আমার কাঙ্খিত পদের জন্য অনলাইনে আপনার চাকরির সার্কুলারটি খুঁজে পেয়েছি। আবেদনটি রিভিউ করার পর আমি বুঝতে পেরেছি যে এটি আমার ক্যারিয়ার প্লানিংয়ের সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ন এবং এই পজিশনটির জন্য আমার নিজেকে ফিট বলে মনে হয়েছে তাই আমি এখানে আবেদন করেছি।

প্রশ্ন ০৩ এই চাকরিটির জন্য আপনি কেন নিজেকে উপযুক্ত মনে করেন? 


উত্তরঃ “আমি মনে করি এখন আমার সময় এসেছে কর্মক্ষেত্রে আরও বৃহত্তর দায়িত্বের দিকে এগিয়ে যাওয়ার। আপনার প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পেলে আমি আমার ব্যক্তিত্বকে বিকাশ করার পাশাপাশি আমার অর্জিত দক্ষতাগুলোর যথাযথ প্রয়োগ এবং আরও অনেক নতুন নতুন দক্ষতা অর্জন করতে পারবো বলে আশা করি। এছাড়াও, আপনার প্রতিষ্ঠানটি আমাকে অভিজ্ঞ পেশাদার কর্মীদের সাথে একই টিমে কাজ করার সুযোগ তৈরি করে দিবে ফলে আমার এবিলিটির সবটুকু দিতে সক্ষম হব।  আমি নিশ্চিত যে আমি এখানে যোগদানের সুযোগ পেলে আমার ক্যারিয়ারে নিজেকে আগে বাড়ানোর পাশাপাশি প্রতিষ্ঠানের সামগ্রিক বৃদ্ধিতেও অবদান রাখতে সক্ষম হবো।”

প্রশ্ন ০৪ঃ কেন আমরা আপনাকে সিলেক্ট করবো?

উত্তরঃ আমি বিশ্বাস করি যে, এই পোস্টটির জন্যে  যে সকল দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন তা আমার কাছে রয়েছে এবং আমি আত্মবিশ্বাসী যে আমি এই জবটির জন্য উপযুক্ত। মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে আমার আগের অভিজ্ঞতা থেকে, আমি শিখেছি কীভাবে মাল্টিটাস্ক করা যায় এবং প্রায়োরিটি অনুযায়ী দায়িত্বগুলিকে অগ্রাধিকার দেওয়া যায়। এছাড়াও সিনিয়র ম্যানেজারদের সাথে সরাসরি কাজ করার ফলে আমার নেটওয়ার্কিং এবং কমিউনিকেশন দক্ষতা  অনেক বৃদ্ধি পেয়েছে যা আমাকে আপনাদের এই পদের জন্য আরও যোগ্য করে গড়ে তুলেছে। তাই, আমি আপনার কোম্পানীতে যোগদান করে কোম্পানীর রেভিনিউ বৃদ্ধির পাশাপাশি আমার নিজেরও ক্যারিয়ার উন্নয়নে ভূমিকা রাখতে ইচ্ছুক।

প্রশ্ন ০৫ঃ আপনার কি কি স্ট্রেংথ(Strength) রয়েছে?

উত্তরঃ আমার অন্যতম একটি স্ট্রেংথ হচ্ছে আমার স্ট্রং ওয়ার্ক এথিক। আমাকে যখন কোনো কাজ এসাইন করা হয়, তখন ডেডলাইনের মধ্যে কজটি সম্পন্ন করতে যা যা লাগে তা আমি করি। আমি একজন  প্রব্লেম সল্ভার। আমি একটি পরিস্থিতিকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে পর্যালোচনা করতে পারি এবং কঠিন বাধা-বিপত্তির মধ্যেও আমি আমার কাজটি সম্পন্ন করতে পারি। আমি আরও অনুভব করি যে আমার কমিউনিকেশন দক্ষতা শীর্ষস্থানীয়। আমি জুনিয়র দলের সদস্যদের মধ্যে দ্বন্দ্বের মধ্যস্থতা করার সাথে সাথে সিনিয়র এক্সিকিউটিভদের কাছে নিজেকে কাজের দ্বারা যোগ্য হিসেবে উপস্থাপন করতে স্বাচ্ছন্দ্য বোধ করি।

Read more .... https://wp.me/paugyn-7J[/color]


To up-skill your self and creating your employment opportunities, visit and get registered www.skill.jobs
https://www.facebook.com/skilljobs.bd/
https://training.skill.jobs


« Last Edit: March 20, 2021, 02:36:55 PM by doha »