টিকা না নিলে অফিসে ঢুকতে দেবে না ফেসবুক

Author Topic: টিকা না নিলে অফিসে ঢুকতে দেবে না ফেসবুক  (Read 1258 times)

Offline Md. Sazzadur Ahamed

  • Hero Member
  • *****
  • Posts: 587
  • Test
    • View Profile
    • DIU Web Profile
করোনাকালের শুরু থেকে ফেসবুকের কর্মীরা ঘরে থেকে কাজ করছেন। প্রতিষ্ঠানটির যুক্তরাষ্ট্রের কার্যালয়গুলোর সিংহভাগ কর্মীর জন্য এখনো সে নিয়ম জারি আছে। তবে শিগগির ফেসবুকের কর্মীদের অফিসে ফেরার কথা রয়েছে। দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, করোনার টিকা না নিলে যুক্তরাষ্ট্রে কর্মীদের অফিসে আসতে দেবে না ফেসবুক।

ফেসবুকের মানবসম্পদবিষয়ক ভাইস প্রেসিডেন্ট লরি গোলার এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের অফিসগুলো যেহেতু পুনরায় খুলছে, যুক্তরাষ্ট্রে আমাদের যেকোনো অফিসে যে-ই কাজ করার জন্য আসবে, তাকে টিকা নিয়ে আসতে হবে। আমাদের এই নির্দেশনার বাস্তবায়ন স্থানীয় নীতিমালা ও অবস্থার ওপর নির্ভরশীল। যারা চিকিৎসাসংক্রান্ত বা অন্য কোনো কারণে টিকা নিতে পারছে না, তাদের জন্য আরেকটি প্রক্রিয়া আছে। অন্যান্য অঞ্চলেও একই নিয়ম কার্যকর করা যায় কি না, তা ভেবে দেখা হচ্ছে।’

বিজ্ঞাপন
আগামী অক্টোবরে কর্মীদের জন্য যুক্তরাষ্ট্রের কার্যালয়গুলো খোলার পরিকল্পনা ফেসবুকের।

ফেসবুকের ঘোষণাটির কয়েক ঘণ্টা আগেই গুগলের সিইও সুন্দর পিচাইও তাঁর কর্মীদের একই ধরনের কথা বলেছেন। গুগলের কার্যালয়ে ফিরতে চাইলে টিকা নিতে হবে। সেপ্টেম্বরে অফিস খোলার কথা থাকলেও সেটি ১৮ অক্টোবর পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পিচাই।

যুক্তরাষ্ট্রে অ্যাপলের ২৭০টির বেশি দোকানে কর্মী ও গ্রাহকদের টিকা দেওয়া থাকলেও মাস্ক পরতে হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
Md. Sazzadur Ahamed
Assistant Professor & ​Program Coordinator
​B.Sc. Program Coordinator (CSE)
Dept. of Computer Science and Engineering
Daffodil International University
Daffodil Smart City, Birulia, Savar, Dhaka-1216