রাতে ঘুমানোর আগে যা খেলে দ্রুত কমবে ওজন

Author Topic: রাতে ঘুমানোর আগে যা খেলে দ্রুত কমবে ওজন  (Read 133 times)

Offline Mrs.Anjuara Khanom

  • Sr. Member
  • ****
  • Posts: 394
  • Test
    • View Profile
ওজন কমাতে কতজনই না কতকিছু করেন। নানা উপায় বাতলে রোগা হওয়ার চেষ্টা করেন। তবে ডায়েট-জিমের পাশাপাশি কিছু উপায় আছে যেগুলো অনুসরণ করলে ওজন কমানোর যাত্রা আরও ফলপ্রসূ হয়।

খুব দ্রুত ওজন কমাতে পান করতে পারেন ওয়েট লস নাইট ড্রিংস বা ওজন কমানোর রাতের পানীয়। ভেষজ উপাদান দিয়ে প্রস্তুতকৃত এসব পানীয় খেলে বিপাক হার বাড়বে ও ওজন কমবে জলদি। জেনে নিন তেমনই ৩টি ওয়েট লস ড্রিংসের সন্ধান-

আদা-লেবুর চা

রাতে খাওয়ার আধা ঘণ্টা পর আদা-লেবুর পানীয়টি পান করবেন। এই পানীয় অনিদ্রা কাটাতে বেশ কার্যকর। রাতে ঠিক মতো ঘুম না হলে দ্রুত ওজন বাড়ে। এই পানীয় বিপাক হার বাড়িয়ে তোলে। এ কারণে ওজন কমে খুব দ্রুত।

jagonews24

এই পানীয় তৈরি করতে প্রয়োজন আদার টুকরো ১ কুচি, লেবুর অর্ধেক রস ও গ্রিন টি আধা টেবিল চামচ একসঙ্গে পানিতে ফুটিয়ে নিন। তারপর ছেঁকে এই চা পান করুন। প্রতি রাতে ঘুমানোর আগে এই চা পান করলে ওজন খুব দ্রুত কমতে শুরু করবে।

পুদিনার পানীয়

পুদিনা পাতার একাধিক স্বাস্থ্য উপকারিতা আছে। পুদিনার তৈরি পানীয় লিভার পরিষ্কার করে ও বিপাক হার বাড়ায়। তাই ওজন কমানোর জন্য এই পানীয় হতে পারে সেরা বিকল্প।

jagonews24

এজন্য কয়েকটি পুদিনা পাতা এক গ্লাস পানিতে ফুটিয়ে নিন। এরপর এই পানি ছেঁকে নিয়ে ঘুমানোর আধা ঘণ্টা আগে পান করলেই ৩-৪ সপ্তাহের মধ্যেই আপনি ফল পাবেন।

দারুচিনি-মধুর পানীয়

ওজন কমাতে দারুচিনির কার্যকারিতা অনেক। একইসঙ্গে মধুর স্বাস্থ্য উপকারিতাও কম নয়। এই দুই উপাদান ওজন কমাতে সহায়ক। দারুচিনির পানীয় ক্যালোরি পোড়াতে সাহায্য করে। একইসঙ্গে বিপাক হাড়ও বাড়ায়। ফলে দ্রুত ওজন কমতে শুরু করে।

jagonews24

এটি তৈরি করতে ২৫০ মিলিলিটার পানিতে ১ চা চামচ দারুচিনি গুঁড়া মিশিয়ে ফুটিয়ে নিন। তারপর চুলা থেকে নামিয়ে ছেঁকে মধু ২ টেবিল চামচ মিশিয়ে পান করুন। নিয়মিত ঘুমানোর আগে এই পানীয় খেলে কিছুদিনের মধ্যেই ফলাফল টের পাবেন।

সূত্র: হেলথশটস
Mrs, Anjuara Khanom
Assistant Officer, Information Desk
Daffodil International University
Main Campus
9138234-5