বেনামাজীর শাস্তি

Author Topic: বেনামাজীর শাস্তি  (Read 120 times)

Offline ashraful.diss

  • Jr. Member
  • **
  • Posts: 69
  • 'শীঘ্রই রব তোমাকে এত দিবেন যে তুমি খুশি হয়ে যাবে'
    • View Profile
বেনামাজীর শাস্তি
« on: October 02, 2021, 12:35:52 PM »
বেনামাজীর শাস্তি

নামাজ ত্যাগ করলে, নিয়মিত আদায় না করলে তার উপর ১৫টি আজাব নাজিল হবে। দুনিয়াতে ৬টি। মৃত্যুর সময় ৩টি। কবরের মধ্যে ৩টি। হাশরের মাঠে ৩টি।

★★★
দুনিয়াতে ৬টি আজাব হলো-

১। বেনামাজীর হায়াত কমে যাবে। ২। বেনামাজীর জীবনে বরকত হবে না। ৩। বেনামাজীর চেহারার সৌন্দর্য্য থাকবে না। ৪। বেনামাজীর কোন দোয়া কবুল হবে না। ৫। বেনামাজীর সব নেকী বরবাদ হবে। ৬। বেনামাজীর নিকট হতে সব রহমতের ফেরেশতা চলে যাবে এবং এক সময় ইসলাম হতে খারিজ হয়ে যাবে।

★★★
মৃত্যুর সময় ৩টি আজাব হলোঃ

১। বেনামাজী মরবার সময় অপমানিত, লাঞ্চিত ও শিদ্দাত (অতিকষ্ট) দিয়ে জান বের করা হবে। ২। বেনামাজী ক্ষুধার্ত অবস্থায় মরবে। ৩। বেনামাজীর মৃত্যুর সময় এত পিপাসা হবে যে, মনে চাইবে ৭ দরিয়ার পানিও যদি মুখে ঢেলে দেয় তবুও বুঝি পিপাসা যাবে না।

★★★
কবরের মধ্যে ৩টি আজাব হলোঃ

১। বেনামাজীর কবর চেপে আসবে তাকে পিষতে থাকবে। এতে তার এক পাজরের হাড়েঁর সাথে মিশে যাবে। ২। বেনামাজীর কবরে দাউ দাউ করে আগুন জ্বলবে।৩।বেনামাজীর কবরে বিরাট বিরাট সাপ এসে ভরে যাবে এবং এক ফেরেশতা আসবে জোরে জোরে গুর্জ মারতে থাকবে।

★★★
হাশরের মাঠে তিনটি আজাব হলোঃ

১। বেনামাজীকে আল্লাহ পাক গজবের সাথে ডাকবেন এবং বিরাট এক সাপ এসে তাকে খোঁজ করতে থাকবে। ২। ত্রিশ হাজার বৎসরের পুলছেরাতের রাস্তা হিরার চেয়ে ধারাল, চুলের চেয়ে চিকন, আমাবশ্যার রাত্রের চেয়ে অন্ধকার বেনামাজী যখন সেই পুলের উপরে পা রাখবে সংগে সংগে পা কেটে টুকরো টুকরো হয়ে যাবে। ৩। বেনামাজীর জন্য “ওয়াইল” নামক দোজখ ঠিক করে রেখেছেন, ফেরেশতা কেয়ামতের দিন দোজখে ফেলে দিন ৭০ গজ জিঞ্জিরে বাঁধিয়া অনেক আজাব দিবেন।

★ দুনিয়ার বেনামাজী বাদশাহকে বলা হবে কেন নামাজ পড় নাই। সে বলবে ব্যস্ততার জন্য সময় পাই নি। বলা হবে, সোলায়মান (আঃ) সারা বিশ্বের রাজত্ব পেয়েও কোন দিন নামাজ ত্যাগ করেনি, তুমি মিথ্যা ওজর করছ। হে ফেরেশতারা! ওকে জাহান্নামে নিয়ে যাও।

★রোগী বলবে, রোগের জ্বালায় নামাজ পড়তে পারি নি। বলা হবে, আইয়ুব (আঃ) কে ১৮ বৎসর পোকায় খেয়েছে তবুও সে নামায ছাড়ে নি। মিথ্যাবাদীকে জাহান্নামে ফেলে দাও।

★আর একজনে বলবে সন্তান অনেক ছিল তাদের সেবায় ব্যস্ত ছিলাম, বলা হবে ইয়াকুব (আঃ) এর ছেলে মেয়ে তোমার চেয়েও বেশি ছিল। ইউসুফের জন্য কাঁদতে কাদঁতে অন্ধ হয়ে গিয়েছিল, তবু নামাজ ছাড়ে নি। মিথ্যাবাদীকে জাহান্নামে নাও।

★বেনামাজী স্ত্রী লোককে হাজির করা হবে। সে বলবে স্বামীর কাজের চাপে তার ভয়ে নামাজ পড়তে পারি নি। বলা হবে ফেরাউনের বিবি আছিয়ার স্বামী বড় জালিম না তোমার স্বামী বড় জালিম? জালিমের বিবি হয়েও আছিয়া নামায ছাড়ে নি। তুমি মিথ্যা ওজর করছ, হে ফেরেশতারা ওকে জাহান্নাম নিক্ষেপ করো।

★আমার নবী (সাঃ) বলেন, বেনামাজীর দুই হাত জিঞ্জির দ্বারা বাধাঁ হবে। অতঃপর ফেরেশতাগণ তার মুখমন্ডলে ও পৃষ্ঠে আঘাত মারতে থাকবে। তখন বেহেশত তাহাকে ডেকে বলবে, ওহে আল্লাহর শত্রু! আমার সাথে তোমার কোন সম্পর্ক নাই। আমিও তোমার নই এবং তুমি আমার নও, তখন দোজখ তাহাকে ডেকে বলবে। আসো! আসো! আমার কাছে আসো! আমি তোমার তুমি আমার।

★হাদীসে আল্লাহর নবী (সাঃ) বলেন, জাহান্নামে “লমলম”নামে একটি জায়গা আছে দেখতে উটের গর্দ্দানের মত দেখায় এবং এক মাসের পথের ন্যায় দীর্ঘ্য, ভয়ঙ্কর ভয়ঙ্কর সাপ দ্বারা ঐ জায়গাটা পরিপূর্ণ, সেখানে বেনামাজীদেরকে ফেলে দেয়া হবে। লক্ষ লক্ষ ভয়ঙ্কর সাপগুলো বেনামাজীদেরকে পেঁচ দিয়ে ধরে মনের আনন্দে দংশন করতে থাকবে। ভাই ও বোনেরা আমার! আল্লাহ পাকের কাছে পানাহ চান।

★অন্য এক হাদীসে হুজুরে সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, দোজখের মধ্যে “জুব্বুল হুযুন” নামে বিরাট আকারের একটি ময়দান আছে, উহা শুধু বিচ্ছু দ্বারা পরিপূর্ণ।এক একটি বিচ্ছু খচ্চরের মত উঁচু ও মোটা। বেনামাজীদেরকে দংশন করার জন্যই ওদের সৃষ্টি করা হয়েছে।

★★আল্লাহ আমাদের ক্ষমা করুন এবং সঠিক পথ প্রদর্শন করুন। নামায পড়তে মাত্র কয়েক মিনিট সময় লাগে, আসুন আমরা সকলেই পাঁচ ওয়াক্ত নামায ওয়াক্ত মতো পড়ার জন্য চেষ্টা করি। আমিন!

« Last Edit: October 03, 2021, 11:54:00 AM by ashraful.diss »
Mufti. Mohammad Ashraful Islam
Ethics Education Teacher, DISS
Khatib, Central Mosque, Daffodil Smart City
Ashuli , Savar, Dhaka

Offline Raisa

  • Hero Member
  • *****
  • Posts: 908
  • Sky is the limit
    • View Profile
Re: বেনামাজীর শাস্তি
« Reply #1 on: October 02, 2021, 01:16:39 PM »
 :)
:)