Bukhari Sharif Hadees Bangla

Author Topic: Bukhari Sharif Hadees Bangla  (Read 1369 times)

Offline ismail-324

  • Newbie
  • *
  • Posts: 32
  • Allah Help Me
    • View Profile
    • News & Multimedia
Bukhari Sharif Hadees Bangla
« on: April 15, 2022, 11:29:17 AM »
Bukhari sharif Bangla - বুখারী শরীফ সম্পূর্ণ বাংলা, Bukhari Sharif Hadees Bangla is collected from many Bangla hadith and Islamic apps.
The book of Sahih Bukhari Sharif in Bangla is the famous book of the hadith in Bengali. This Bukhari sharif in arabic to Bangla was compiled by Imam Ismail Hossain Bukhari. Hadith Saheeh Bukhari is said to be the one who has compiled the correct Hadith in the book.

***App Feature***
📓 বুখারী শরীফ ১ম খন্ড
📓 বুখারী শরীফ ২য় খন্ড
📓 বুখারী শরীফ ৩য় খন্ড
📓 বুখারী শরীফ ৪র্থ খন্ড
📓 বুখারী শরীফ ৫ম খন্ড
📓 বুখারী শরীফ ৬ষ্ঠ খন্ড
📓 বুখারী শরীফ ৭ম খন্ড
📓 বুখারী শরীফ ৮ম খন্ড
📓 বুখারী শরীফ ৯ম খন্ড
📓 বুখারী শরীফ ১০ম খন্ড

বুখারী শরীফ সম্পূর্ণ আরবি বাংলা অর্থ সহ আমাদের আজকের আয়োজন। বুখারী শরীফের পুরো নাম হলোঃ আল-জামি আল-সাহীহ আল-মুসনাদ মিন উমুরি রাসূলিল্লাহ ওয়া সুনানিহি ওয়া আইয়ামিহি। বুখারি শরীফ প্রণয়ের স্থানঃ আবুল ফজল মোহাম্মদ বিন তাহেরের বর্ণনা মতে, ইমাম বুখারী তাঁর গ্রন্থখানি বুখারাতে বসে রচনার কাজ শেষ করেছেন। আবার কারো মতে মক্কা মুয়াজ্জামায় আবার কারো মতে বসরাতে।

হাদিস শাস্রের বিখ্যাত গ্রন্থ হচ্ছে বুখারি শরীফ বাংলায় সম্পূর্ণ খন্ড গ্রন্থটি। ইমাম ইসমাইল হোসেন বুখারি করতিক সংকলিত এই সহীহ বুখারী শরীফ কিতাবটি। বুখারী শরীফ সবচেয়ে বিশুদ্ধ একটি বই যার ১টি হাদিস ও কেউ প্রমান করতে পারে নাই যেটি কুরআনের সাথে অসঙ্গতিপূর্ণ। বুখারী শরীফ সম্পূর্ণ ৭৫৬৩ টি হাদীস নিয়ে এই অ্যাপটি। মহাগন্থ আল কোরআন কে বুঝতে হলে বুখারি শরিফ বাংলায় সব খন্ড ভালো ভাবে বুঝতে হবে।
এই বুখারী শরীফ সম্পূর্ণ বাংলা এর সকল হাদিস ইসলামিক ফাউন্ডেশন এর বাংলা হাদিস থেকে সংগ্রহ করা হয়েছে। আমরা আশা করছি আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্ঠা বুখারি শরীফ সম্পূর্ণ খন্ড আপনাদের খুবই উপকারে আসবে। বলা যায় আল কোরআনের ব্যাখ্যাই হাদীস গ্রন্থ বোখারী শরীফ। যারা বুখারী শরীফ বাংলায় সম্পূর্ণ খন্ড খুঁজে বেড়াচ্ছেন সেই সকল মুসলিম ভাইবোনদের জন্য আমাদের পক্ষ থেকে একটি উপহার হল এই অ্যাপটি।

****আশাকরি আপনার মূল্যবান কমেন্টস ও রেটিং দিয়ে আমাদের উৎসাহিত করবেন।