স্মার্টফোনে অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ব্লক করবেন যেভাবে

Author Topic: স্মার্টফোনে অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ব্লক করবেন যেভাবে  (Read 958 times)

Offline Khan Ehsanul Hoque

  • Hero Member
  • *****
  • Posts: 549
  • Test
    • View Profile
স্মার্টফোনে অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ব্লক করবেন যেভাবে



বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করলেই নানা ধরনের বিজ্ঞাপন দেখা যায়। এসব বিজ্ঞাপনের কারণে মাঝেমধ্যে বিব্রতকর সমস্যার মুখোমুখি হন অনেকে। শুধু তা–ই নয়, ভিডিও–নির্ভর বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়ার ফলে ইন্টারনেট ডেটা বেশি খরচ হয়, স্মার্টফোনের চার্জও দ্রুত কমে যায়। তবে চাইলেই ক্রোম ব্রাউজারের পপআপ এবং অ্যাড ব্লকার সুবিধা ব্যবহার করে স্মার্টফোনে অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপনগুলো ব্লক করা সম্ভব।


অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপন ব্লক করার জন্য প্রথমে ফোনে ক্রোম ব্রাউজার চালু করে ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। এরপর সেটিংস অপশন নির্বাচনের পর নিচে স্ক্রল করে সাইট সেটিংসে ক্লিক করতে হবে। এবার কনটেন্ট অপশনের নিচে থাকা ‘পপআপস অ্যান্ড রিডাইরেক্টস’ টগল চালু করতে হবে। এরপর আবার সাইট সেটিংস অপশনে প্রবেশ করে ‘ইনট্রুসিভ অ্যাডস’ টগল চালু করলেই বিভিন্ন ওয়েবসাইটে থাকা অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপনগুলো ব্লক হয়ে যাবে।


ক্রোম ব্রাউজারে চাইলে বিভিন্ন ওয়েবসাইটের নোটিফিকেশন পাঠানোও ব্লক করা যায়। এ জন্য প্রথমে ক্রোম ব্রাউজারের আইকন কিছুক্ষণ চেপে নোটিফিকেশনস অপশন চালু করতে হবে। অল সাইটস নোটিফিকেশনস অপশনের নিচে নোটিফিকেশন পাঠানো বিভিন্ন ওয়েবসাইটের নাম দেখা যাবে। এবার অনাকাঙ্ক্ষিত ওয়েবসাইটের নামের পাশে থাকা টগলটি চালু করলেই ওয়েবসাইটটি থেকে অনাকাঙ্ক্ষিত নোটিফিকেশন আসা বন্ধ হয়ে যাবে।

Source: https://www.prothomalo.com/technology/advice/pakbgyxyv0
Khan Ehsanul Hoque

Daffodil International University
01847334702
fd@daffodilvarsity.edu.bd
www.daffodilvarsity.edu.bd