নিরাপদ দূরত্ব

Author Topic: নিরাপদ দূরত্ব  (Read 1023 times)

Offline Sultan Mahmud Sujon

  • Administrator
  • Hero Member
  • *****
  • Posts: 2628
  • Sultan Mahmud Sujon,Admin Officer
    • View Profile
    • Higher Education
নিরাপদ দূরত্ব
« on: June 07, 2012, 09:14:33 AM »


স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, সাংবাদিকদের নিরাপদ দূরত্বে থেকে সংবাদ সংগ্রহ করতে হবে। নিঃসন্দেহে এটি পুলিশি নির্যাতন থেকে বাঁচার চমৎকার একটি উপায়। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কথায় অনুপ্রাণিত হয়ে ‘নিরাপদ দূরত্বে’ থেকে কিছু সংবাদ সংগ্রহ করেছেন আলিম আল রাজি

ব্রেকিং নিউজ
প্রতিমন্ত্রীর বক্তব্যে তোলপাড়
নিজস্ব প্রতিবেদক
বোমা ফাটালেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। আজ সন্ধ্যায় এক সেমিনারে তিনি বলেন, ‘... ...।’ তিনি আরও বলেন, ‘... ...।’ তাঁর কথার সঙ্গে একমত পোষণ করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘... ...।’ এদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এ বক্তব্যকে স্বাগত জানিয়েছেন দলের তৃণমূল পর্যায়ের নেতারা। তাঁরা বলেন, ‘... ...।’ এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষকদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা জানান, ‘... ...।’ পুরো ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে প্রধান বিরোধী দল বিএনপি। সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘... ...।’ তিনি আরও বলেন, ‘... ...।’”
* ‘নিরাপদ দূরত্বে’ থেকে সংবাদ সংগ্রহ করায় বক্তাদের বক্তব্য শোনা যায়নি।
তাই জায়গা খালি রাখা হলো। পাঠকদের ইচ্ছামতো বক্তব্য কল্পনা করে নিতে অনুরোধ করা গেল ‘... ... ... ... ... ... ...।’

সা ক্ষা ৎ কা র
একান্ত সাক্ষাৎকারে কিছুই বললেন না পুলিশের উপকমিশনার
অদৈনিক রস+আলোর কাছে একটি একান্ত সাক্ষাৎকার দিয়েছেন পুলিশের এক উপকমিশনার। তবে ‘নিরাপদ দূরত্বে’ থাকায় ওই উপকমিশনারের মুখ স্পষ্ট দেখা যায়নি। তাই চেনা যায়নি তিনি আসলে কে, কী তাঁর নাম এবং তিনি কোন থানার উপকমিশনার। উপকমিশনারের কাছে আমাদের প্রথম প্রশ্ন ছিল, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তাঁর মতামত কী। জবাবে তিনি অনেক কিছু বলেন। কিন্তু এই প্রতিবেদক ‘দূরে’ থাকায় সেসবের কিছুই শুনতে পারেননি। কেবল উপকমিশনার সাহেবের মুখ নাড়ানো দেখা যাচ্ছিল। দ্বিতীয় প্রশ্নের উত্তরে তিনি কী বলেছেন সেটাও এই প্রতিবেদক বুঝতে পারেননি। বরাবরের মতো উপকমিশনার ঠোঁট নাড়াচ্ছিলেন চমৎকারভাবে। তৃতীয় প্রশ্ন করার পরে তিনি প্রতিবেদকের দিকে লাঠি নিয়ে তেড়ে আসেন। জানের ভয়ে প্রতিবেদক ভোঁ দৌড় দিয়ে চলে আসেন। যার ফলে আর সাক্ষাৎকার নেওয়া সম্ভব হয়নি।

খে লা র খ ব র
শ্বাসরুদ্ধকর ম্যাচ, মনে হয় একদল জিতেছে
নিরাপদ দূরত্ব থেকে ক্রীড়া প্রতিবেদক
গতকাল মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচটি। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কথামতো ‘নিরাপদ দূরত্বে’ থেকে সংবাদ সংগ্রহ করায় খেলার বিস্তারিত ফলাফল জানা যায়নি। তবে এটা নিশ্চিত হওয়া গেছে, খেলায় একটি দলই জয়লাভ করেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া গোপন সংবাদের ভিত্তিতে আরও জানা গেছে, অন্য দলটি পরাজিত হয়েছে। কোন দল জিতেছে এবং কোন দল হেরেছে এই খবর অবশ্য তাঁরা দিতে পারেননি। খেলায় প্রথমে একদল ব্যাটিং করতে নামে। অপর দল তখন বোলিং করছিল বলে জানায় একটি সূত্র। নিরাপদ দূরত্বে থেকে দর্শকদের বিপুল শোরগোল শোনা যাচ্ছিল। ধারণা করা হচ্ছে, তখন চার অথবা ছক্কা কিছু একটা হয়েছিল, উইকেটের পতনও হতে পারে। খেলা শেষে ২২ জন খেলোয়াড়ের মধ্য থেকে একজনকে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও দেওয়া হয়।

কিছু একটা ঘটেছে
নিজস্ব প্রতিবেদক
সম্ভবত কিছু একটা ঘটেছে। কী ঘটেছে? কেন ঘটেছে? কীভাবে ঘটেছে? কখন ঘটেছে? তা জানা যায়নি। কারণ, প্রতিবেদক ‘নিরাপদ দূরত্বে’ ছিলেন। আজ সকাল ১০টার দিকে রাজধানীর পল্টন এলাকায় বিকট শব্দ শোনা যায়। শব্দ শোনামাত্র স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কথামতো এই প্রতিবেদক দৌড় দিয়ে ‘নিরাপদ দূরত্বে’ চলে যান। সেখানে গিয়ে তিনি ভেবে ভেবে সংবাদ সংগ্রহ করার চেষ্টা চালান। প্রতিবেদকের ধারণা, বোমাটোমা ফেটেছে। এ ব্যাপারে প্রতিবেদক নিজের মনেই বলেন, ‘খাইছে রে!’ শব্দটি বোমাটোমা না হয়ে কোনো দুষ্ট ছেলের পটকা ফোটানোর শব্দও হতে পারে বলে তাঁর ধারণা।