Daffodil International University

Career Development Centre (CDC) => International Affairs => Career Guidance => Job in Overseas => Topic started by: ariful892 on May 09, 2016, 03:54:19 PM

Title: Ten Students of DJIT have got the job opportunity in Japan
Post by: ariful892 on May 09, 2016, 03:54:19 PM
ড্যাফোডিল জাপান আইটি (ডিজেআইটি) থেকে প্রশিক্ষণ নিয়ে জাপানে কর্মসংস্থান হয়েছে ১০ বাংলাদেশী তরুণের। গত ৮ মে জাপানের রাজধানী টোকিওতে ডিজেআইটি’র ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি, চাকরিদাতা জাপানি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্র্মকর্তা ও বাংলাদেশী ওই ১০ তরুণের সাথে এক পুনর্মিলনী অনুষ্ঠানে মিলিত হন ড্যাফোডিল জাপান আইটির চেয়ারম্যান মোঃ সবুর খান। ডিজেআইটির বাংলাদেশ অফিস থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

উক্ত অনুষ্ঠানে তাঁরা পারস্পরিক বিভিন্ন অভিজ্ঞতা, কাজের জন্য প্রয়োজনীয় দক্ষতা, বাংলাদেশী দক্ষ জনবলের চাহিদাসহ নানা বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশ থেকে কয়েক হাজার তথ্যপ্রযুক্তি পেশাজীবির কর্মসংস্থানের বিষয়ে জাপানীদের আস্থা অর্জনে দৃঢ় প্রতিজ্ঞার কথা উল্লেখ করেন তারা।

মোঃ সবুর খান তার প্রতিক্রিয়ায় তথ্য প্রযুক্তি ও জাপানী ভাষা শিক্ষার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন এবং এক্ষেত্রে ডিজেআইটির শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যে তার সন্তষ্টি প্রকাশ করেন। এই ধারাবাহিকতায় জাপানে বিপুল বাংলাদেশী কর্মীবাহিনীর কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন সম্ভব বলে আশা প্রকাশ করেন।

উল্লেখ্য ড্যাফোডিল জাপান আইটি ২ বছর যাবৎ বাংলাদেশী তরুনদের তথ্যপ্রযুক্তি ও জাপানী ভাষায় দক্ষ করে জাপান সহ উন্নত বিশ্বে কর্মসংস্থানের জন্য সহায়তা করে আসছে। তারই অংশ হিসেবে এ ১০ জন বাংলাদেশী তরুন জাপানে কর্মসংস্থান হয়েছে।

এরা হলেন আবদুল্লাহ আল মারুফ, আবু সুফিয়ান, সোভন রোজারিও, মোঃ আবদুর রাফি ইবনে মাহমুদ, সায়েম হোসেন অনিক, ফয়সাল সিদ্দিক, রনি কুমার সাহা, মোঃ মিরাজ হোসেন, এসএম মাইদুল ইসলাম ও মোঃ সাজ্জাদ হোসেন।


Source: http://www.the-prominent.com/news-native-article-6060/
Title: Re: Ten Students of DJIT have got the job opportunity in Japan
Post by: asitrony on May 25, 2016, 11:05:36 AM
Congratulations of those golden opportunist!
Thanks for sharing.



Title: Re: Ten Students of DJIT have got the job opportunity in Japan
Post by: mominur on May 25, 2016, 12:17:08 PM
Good news...........