Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Topics - tusher_1633

Pages: [1]
1
কোন কিছু সার্থকভাবে শেষ করিতে পারিলে তাহার যে পরিমান প্রসন্নতা লাভ করিবার কথা তাহার ছিটেফোঁটাও আজ আমার গাত্রতে স্পর্শ করিতেছে না। বিশ্ববিদ্যালয় কার্য সাফল্যের সহিত প্রায় চুকিয়া ফেলিলাম । চূড়ান্ত ফলাফলটার জন্য এখন শুধু আমার যত প্রতীক্ষা ।

কিরুপ নিমিষেই না আমার এই ৪ টি বৎসর আতক্রান্ত হইয়া গেল । আজ আমার স্মৃতির কিতাবে এই ৪ টি বছরের জন্য বিশেষ কোন পাতা খুজিয়া পাইলাম না। গত হইয়া যাওয়া এই কালে তেমন বিশেষ ঘটনার অবতারনা করিতে সমর্থ না হইলেও যাহা আমার নিকট অবশিষ্ট রহিয়াছে তাহা একেবারেই নগণ্য নহে। এইসব স্মৃতি লহিয়াও যদি একটি কিতাব লিখিতে পারিতাম তাহলেও তাহা কয়েক খণ্ডে প্রকাশ করিতে হইত।

আজিকাল আমার আর বিশেষ কোন কার্য সম্পাদন করিবার জন্য চিত্ত উৎসাহ বোধ করেনা । নিজের অবস্থান আজ আমি নিজেই অনুসন্ধানে লিপ্ত। নিজেকে বেকার বলিয়াও ভাবিতে পারি না। চূড়ান্ত ফলাফল ঘোষিত হইলেই হইত বেকার বলিয়া নিজেকে সম্মানিত করিতে পারিব ।

আপনার কার্য কি? সত্তয়াল করিলে আজিকাল আমি বলি
“ পড়ালেখা কার্য পুরোপুরি সম্পাদন পূর্বক তাহার ফলাফলের জন্য প্রতীক্ষা করিতেছি।
যদিও আমার মত অনেকেই পড়ালেখা কার্য পুরোপুরি সম্পাদন করিয়া ফলাফলের জন্য প্রতীক্ষা না করিয়াই তৎপর মামা-চাচা-খালু লাভ করা পূর্বক চাকরি নামক সোনার হরিন লব্দ করিবার যোগ্যতা অর্জন করিতে সমর্থ হইয়াছেন।

একবার ফল প্রকাশিত হইয়া গেলে তাহার পর নিজের কর্ম সম্বন্ধে কি বলিব তাহা ভাবিয়া আজিকাল আমার চিত্ত বড়ই চঞ্চল হইয়া ওঠে।

আমার উপরুক্ত লেখ্য পাঠ পূর্বক আপনাদের আমাকে একটা বাঁচাল, অকর্মা ও অপদার্থ ভাবিতে পারাটাই সহজাত । আমি যে ততটা অপদার্থ নহে, যতটা আপনারা ভাবিতেছেন তাহার প্রতিপাদন করিবার নিমিত্তে একটি তসবির আপলোড করিয়া দিলাম ।

চিত্রগুলোতে আমাকে এবং আমার ( আমাদের ) তৈরি একটি প্রোজেক্ট দেখিতে পাইবেন যাহার মাধ্যমে আমরা নিজেদেরকে তথা টেক্সটাইল ডিপার্টমেন্ট কে চ্যাম্পিয়ন করিতে সক্ষম হয়েছিলাম ।

Pages: [1]