Daffodil International University

Career Development Centre (CDC) => Career Guidance => Winning Interview Techniques => Topic started by: doha on January 06, 2021, 06:34:45 PM

Title: চাকরির ইন্টারভিউয়ের ক্ষেত্রে যে কৌশলগুলো মনে রাখা উচিত
Post by: doha on January 06, 2021, 06:34:45 PM
চাকরির ইন্টারভিউয়ের ক্ষেত্রে যে কৌশলগুলো মনে রাখা উচিত

By Skill.Jobs Blog | JAN 3, 2021
https://blog.skill.jobs/

(https://i2.wp.com/blog.skill.jobs/wp-content/uploads/2021/01/blog-Banner-2-01-scaled.jpg?resize=1536%2C833&ssl=1)

সাধারণত ইন্টারভিউ বলতে আমরা বুঝি-সরাসরি,ফোনের মাধ্যমে অথবা ভিডিও কলের মাধ্যমে যখন কোনো নির্দিষ্ট কোম্পানিতে আমরা চাকরির জন্য যোগাযোগ করে কোনো মৌখিক পরীক্ষা দিয়ে থাকি বা কথোপকথন করে থাকি।ইন্টারভিউ দেওয়ার  সময় আমদের বেশ কিছু জিনিষ মনে রাখা দরকার।  যেগুলো আমাদের ইন্টারভিউ দিতে সাহায্য করে। তাই, কিছু সময় নিয়ে হলেও এসব বিষয় চর্চা করা উচিত।

** ইন্টারভিউ কৌশলগুলোর দক্ষতা বাড়ানো– চাকরির ইন্টারভিউ হচ্ছে আপনার জন্য একটা বড় ধরনের সুযোগ যার মাধ্যমে আপনি আপনার সেই নির্দিষ্ট চাকরিটি আপনার দক্ষতার ভিত্তিতে পেতে পারেন।  তাই, ইন্টারভিউয়ের দক্ষতাগুলো বাড়ানো উচিত।

** পারফেক্ট আউটফিট বা পোশাক– ইন্টারভিউ দেওয়ার জন্য আপনার দরকার পারফেক্ট আউটফিট। কারন, আপনি যখন কোথাও ইন্টারভিউ দিতে যাবেন তখন প্রথমই আপনার যেটি খেয়াল করা হবে সেটি হলো আপনি কিভাবে বা কি পোশাকে এসেছেন সেখানে। যার ফলে, সহজেই বোঝা যায় আপনি কতটা উপযুক্ত সেই নির্দিষ্ট চাকরির জন্য।

** ইন্টারভিউ স্কিল বা দক্ষতা বাড়ানো– একটা ইন্টারভিউ দেওয়ার সময় আপনার উচিত সেই পরিমাণ ইনফরমেশন বা তথ্য সম্পর্কে জানা যার মাধ্যমে আপনার দক্ষতাগুলি প্রকাশ পায়। এবং,যা তার রিজিউম বা সি.ভি তে দেওয়া আছে যে সে কোনসব বিষয়গুলিতে দক্ষ।

** ইন্টারভিউয়ের সময় স্ট্রেস বা নার্ভাসনেস আয়ত্তে রাখা– ইন্টারভিউয়ের সময়টাই হচ্ছে স্ট্রেসফুল কারন, আপনি যতই এই ব্যাপারে দক্ষ হোন না কেন একটু নার্ভাসনেস সেই সময় কাজ করেই থাকে। তাই, যতটা সম্ভব সেই সময়ে নিজেকে রিল্যাক্স বা শান্ত রাখা।

বিভিন্ন ধরনের চাকুরীর তথ্য পেতে ভিজিট করুন https://skill.jobs

** প্রথম ইম্প্রেশনে ভাল মনোভাব তৈরি করা-
প্রথম ইম্প্রেশন সবসময়ই গুরুত্বপূর্ণ একজন ইন্টারভিউইের জন্য। তাই, সেই কোম্পানিতে প্রবেশ করা থেকে শুরু করে কাজ শেষ করা পর্যন্ত আপনাকে অবশ্যই আপনার একটি ভাল মনোভাব সেখানে বজায় রাখতে হবে।

** নিজস্ব গুনাবলির প্রকাশ– ইন্টারভিউ দেওয়ার সময় নিজস্ব গুনাবলি গুলো ব্যবহার করে নিজেকে আরও ভালভাবে প্রেজেন্ট বা উপস্থাপন করা উচিত। তাহলে, যারা ইন্টারভিউ নিবে তারাও বেশ ভালভাবে বুঝতে পারবে যে আপনি সেই চাকরিটা এবং সেই পদবীটার জন্য কতোটা উপযুক্ত।

Read More ....https://blog.skill.jobs/job-interview-tricks-and-tips-we-must-remember/