Daffodil International University

IT Help Desk => Use of email => Topic started by: khairulsagir on November 05, 2014, 11:45:37 AM

Title: পাঠানো ইমেইল ফেরত আনবেন কীভাবে?
Post by: khairulsagir on November 05, 2014, 11:45:37 AM
জিমেইল ব্যবহারকারীদের জন্য বেশ কিছু সুবিধা রেখেছে গুগল। ভুল করে কারও ঠিকানায় মেইল পাঠিয়ে ফেললে দ্রুততম সময়ে তা আবার ফেরত আনার ব্যবস্থাও রয়েছে। অনেকেই জিমেইল ব্যবহার করেন কিন্তু দরকারি কিছু ফিচারের কথা জানা থাকলে তা কাজে লাগাতে পারেন। সম্প্রতি বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডারের এক ভিডিওতে জিমেইলের কিছু ফিচারের কথা তুলে ধরা হয়েছে।

ফেরত আনুন পাঠানো ইমেইল
অনেকেই হয়তো মনের ভুলে বা তড়িঘড়ি করতে গিয়ে ভুল ঠিকানায় মেইলের সেন্ড বাটনে চাপ দিয়ে ফেলেন। কিন্তু এই সেন্ড মেসেজটি ফেরত আনার জন্য আপনি কিছুটা সময় হাতে রাখতে পারেন এমন সুযোগ দিয়ে রেখেছে গুগল। সেন্ড মেসেজ ‘আনডু’ করার জন্য আপনাকে একটি ফিচার চালু করে রাখতে হবে। অ্যাকাউন্টের ডান দিকের গিয়ার আইকনে ক্লিক করে সেটিংসে যেতে হবে। সেটিংস থেকে ‘ল্যাবস’ অপশনে গিয়ে স্ক্রল ডাউন করে ‘আনডু সেন্ড’ খুঁজে নিয়ে ‘এনাবল’ করে নিতে। এরপর থেকে মেইল পাঠানোর সময় আপনি একটি হলুদ রঙের পপ আপ বারে আনডু করার অপশনটি দেখতে পাবেন। তাই ভুল করে সেন্ড করে ফেললেও দ্রুত ফেরত আনতে পারবেন সেই মেইল।



http://paimages.prothom-alo.com/contents/cache/images/400x0x1/uploads/media/2014/11/04/aee4acf928be23a26f20adf8df4b4588-how-to-undo-a-sent-message-in-gmail--and-6-other-essential-tips.jpg




Source: www.prothom-alo.com