Daffodil International University

IT Help Desk => IT Forum => Topic started by: najim on August 23, 2013, 03:33:23 PM

Title: Smart Door Bell
Post by: najim on August 23, 2013, 03:33:23 PM

স্মার্ট ডোরবেল

Smart Door Bell

চারদিকে যখন নিরাপত্তাহীনতার ঝুঁকি, তখন বাসার কলিংবেল বাজলেও অজানা আশঙ্কায় বুক কেঁপে ওঠে_ কে এলো, বিপজ্জনক কেউ না তো? চোর-ডাকাত নয়তো? বাসা খালি রেখে বাইরে গেলে তো দুশ্চিন্তার মাত্রা আরও বেড়ে যায়। এমন বিপদের শঙ্কা দূর করতে ক্যালিফোর্নিয়ার প্রযুক্তিবিদরা তৈরি করেছেন স্মার্ট ডোরবেল। আপনি এমনকি বাসায় না থাকলেও দরজায় আগত ব্যক্তির কথা জানিয়ে দেবে যন্ত্রটি। আগন্তুকের ছবি পাঠিয়ে দেবে
মোবাইলে।
আই-ডোরক্যাম নামে স্মার্ট ডোরবেলে রয়েছে ক্যামেরা ও মোশন সেন্সর। রয়েছে স্পিকার, মাইক্রোফোন, এলইডি লাইট ও ইনফ্রারেড এলইডি লাইট। অন্যান্য ডোরবেলের মতোই সদর দরজায় লাগানো থাকবে এটি। মোবাইলের সঙ্গে নির্দিষ্ট অ্যাপে সংযুক্ত থাকবে ডোরবেলটি। কেউ দরজায় এসে ডোরবেলটি চাপলেই ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে সক্রিয়ভাবে একটি বার্তা যাবে আপনার মোবাইল অ্যাপে। সক্রিয় ক্যামেরা ছবি তুলে পাঠিয়ে দেবে একই অ্যাপে। বাড়ির মালিক ছবি দেখে সিদ্ধান্ত নিতে পারবেন, দরজা খুলবেন নাকি খুলবেন না। দরজা খুলতে না চাইলে নির্দিষ্ট বাটন চাপলে 'এখন বিরক্ত করবেন না' শব্দ শুনতে পাবেন আগন্তুক। এমনকি আপনি বাসার বাইরে থাকলেও জানতে পারবেন কে এসেছিল।
আই-ডোরক্যামের সিইও ডেসাইরি মেজাই জানান, মোশন সেন্সরের মাধ্যমে এতে 'ডোন্ট ডিস্টার্ব মুড'ও ব্যবহার করা যাবে। তিনি বলেন, আপনি যখন কাজে ব্যস্ত থাকবেন কিংবা ছোট বাচ্চাটি ঘুমে, তখন বেলের আওয়াজ যাতে বিরক্ত করতে না পারে, সে জন্য বেল বন্ধও রাখা যাবে। ডেসাইরি আরও বলেন, সবচেয়ে বড় কথা, এই ডোরবেলের মাধ্যমে কেউ বাইরে থাকলেও তিনি সংযুক্ত থাকবেন বাড়ির সঙ্গে। সূত্র :ডেইলি মেইল অনলাইন।

উৎসঃ   সমকাল

Title: Re: Smart Door Bell
Post by: faizun on August 23, 2013, 05:06:30 PM
Technology is making our lives more and more easy and safe.
Title: Re: Smart Door Bell
Post by: arefin on September 04, 2013, 12:57:02 PM
I want to buy this piece. :)