Daffodil International University
Career Development Centre (CDC) => Career Planning => Career Guidance => Career Tips => Topic started by: faruque on July 24, 2017, 02:12:09 PM
-
সহজ ৫টি নিয়মে দূর করুন অফিসের দুশ্চিন্তা
(http://www.bd-pratidin.com/assets/news_images/2017/07/23/6-ways-tension-headache.jpg)
আমরা নিজের বাড়ির থেকে বেশি সময় অফিসেই থাকি। আর অফিসে থাকা মানেই অল্প বিস্তর দুশ্চিন্তা। যা কিনা ধীরে ধীরে আমাদের মধ্যে বিরক্তির জন্ম দেয়। এমনকী, এই টেনশনের ফলে গুরুতর মানসিক রোগেরও সমস্যা হতে পারে। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে দেখে নিন, পাঁচ নিয়মের কথা যার সাহায্যে আপনি খুব সহজেই দূর করতে পারবেন অফিসের দুশ্চিন্তা-
১। অযথা কাজ নিয়ে দুশ্চিন্তা না করে বরং পরিকল্পনা করে কাজ করুন। দরকার পড়লে প্রতিদিন একটা ডায়েরিতে লিখে রাখুন কী কী কাজ করতে হবে। এবার অফিসে গিয়ে সেইভাবেই কাজ শুরু করুন। সেই সঙ্গে জেনে রাখুন, কাজ শেষ বলে কিছু হয় না। কাজ বাড়তেই থাকে, আর তার মধ্যেই আপনাকে সব গুছিয়ে নিতে হবে।
২। কাজের ফাঁকে ফাঁকে বিশ্রাম নিন। দেখবেন এতে কাজে মন বসবে।
৩। কখনই লাঞ্চ ডেক্সে বসে করবেন না। বরং ক্যাফেটেরিয়া বা ক্যান্টিনে গিয়েই প্রতিদিনের খাবার খান। এতে দুশ্চিন্তা কমবে। আর খেতে খেতে কলিগের সঙ্গে কাজের গল্প একদম নয়।
৪। নিজেকে সময় দিন। চেষ্টা করুন ওই সময়ের মধ্যে কাজ শেষ করতে।
৫। সপ্তাহে একবার কাছের কোন জায়গা থেকে ঘুরে আসুন। প্রিয় মানুষদের সঙ্গে সময় কাটান। দেখবেন জীবন থেকে স্ট্রেশ দূর হবে। সম্ভব হলে হালকা ব্যায়ামও করতে পারেন।
-
Thanks for sharing.
-
Great. it will work.
-
৫। সপ্তাহে একবার কাছের কোন জায়গা থেকে ঘুরে আসুন। প্রিয় মানুষদের সঙ্গে সময় কাটান। দেখবেন জীবন থেকে স্ট্রেশ দূর হবে। সম্ভব হলে হালকা ব্যায়ামও করতে পারেন।
-
good post