Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Messages - Raja Tariqul Hasan Tusher

Pages: 1 ... 4 5 [6]
76
Common Forum / Technology
« on: April 20, 2017, 10:49:20 AM »
ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ৮ অনুষ্ঠিত হয় গত মঙ্গলবার রাতে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ফেসবুকের ভবিষ্যৎ পরিকল্পনা ও প্রকাশিতব্য নতুন সুবিধাগুলো তুলে ধরা হয়।

অগমেনটেড রিয়েলিটি

ভার্চ্যুয়াল রিয়েলিটি নিয়ে ফেসবুক দীর্ঘদিন ধরে কাজ করে এলেও সম্প্রতি অগমেনটেড রিয়েলিটির ওপর বেশি জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি। ডেভেলপার সম্মেলনের মূল বক্তৃতায় প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষের যোগাযোগের ধরনে ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আর সে জন্যই তিনি ডেভেলপারদের নতুন অগমেনটেড রিয়েলিটি ক্যামেরা ইফেক্ট তৈরিতে জোর দিতে বলেন। ফেসবুকের মূল অ্যাপে শিগগিরই নতুন এ সুবিধা যোগ করা হবে। ডেভেলপারদের জন্যও এআর স্টুডিও নামের সফটওয়্যার ছাড়ছে ফেসবুক।

ফেসবুক স্পেসেস

২০১৪ সালে ২০০ কোটি ডলারে অকুলাস ভিআর কিনে নেওয়ার পর থেকেই ফেসবুক জানিয়ে আসছে, ভার্চ্যুয়াল রিয়েলিটিই সামাজিক যোগাযোগের ভবিষ্যৎ। তিন বছর পর প্রথমবারের মতো তাদের সেই কথার দৃশ্যমান অগ্রগতি দেখা গেছে। ‘ফেসবুক স্পেসেস’ নামের অ্যাপের ঘোষণা দেন মার্ক। এই অ্যাপের মাধ্যমেই ভার্চ্যুয়াল রিয়েলিটিতে বন্ধুদের সঙ্গে যোগাযোগ সম্ভব হবে। অ্যাপটির পরীক্ষামূলক সংস্করণ প্রকাশ করা হয়েছে মঙ্গলবার। ব্যবহারকারীর ছবির ওপর ভিত্তি করে আভাটার তৈরি করে বন্ধুদের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করে দেবে।

এর বাইরে মেসেঞ্জারের নতুন সুবিধা ও ডেভেলপার সার্কেলের ঘোষণা দেওয়া হয়।

সূত্র: টাইম

Pages: 1 ... 4 5 [6]