Daffodil International University

Faculties and Departments => Faculty Sections => Topic started by: fernaz on March 06, 2013, 01:21:10 PM

Title: গুগল জানাল ‘মটোরোলার বর্তমান স্মার্টফোনগ
Post by: fernaz on March 06, 2013, 01:21:10 PM
রায় ৯ মাস আগে গুগল যখন মটোরোলা অধিগ্রহন করল তখনই মটোরোলার ১৮ মাসের প্রাক পরিকল্পনা প্রস্তুত ছিল। যার কেবল অর্ধেকটাই পার হয়েছে এখন পর্যন্ত। এখনো সেই পরিকল্পনা অনুযায়ীই কাজ চলছে মটোরোলার স্মার্টফোন ফ্যাক্টরিতে। সম্প্রতি বাজারে আসা এবং বেশ ভাল জনপ্রিয়তা পাওয়া মটোরোলার “RAZR HD” এবং “RAZR M” ও সেই ১৮ মাসের পরিকল্পনার অন্তর্গত। তথাপি গুগল ঘোষণা দিয়ে জানিয়ে দিল মটোরোলার বর্তমান কোন স্মার্টফোনই তাদের নিজেদের ‘স্ট্যান্ডার্ডের’ নয়।
একটি কনফারেন্সে কথা বলার সময় এমনটাই জানালেন গুগলের চিফ ফাইনানসিয়াল অফিসার এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্যাট্রিক পিচেটি (Patricj Pichette)। তার মতে মটোরোলার বর্তমান কোন স্মার্টফোনই “এমন মানের নয় যে গুগল বলবে ওয়াও !.... ইনোভেটিভ, ট্রান্সফরমেটিভ !”

তিনি আরো বলেন, “আমরা ১৮ মাসের একটি পরিকল্পনা পেয়েছি উত্তরাধিকার সুত্রে যা আমাদের থামাতেই হবে। যেহেতু আমরা নতুন যুগান্তকারী প্রযুক্তি এবং প্রযুক্তি পন্য নিয়ে কাজ করছি।”

বেশ কিছুদিন ধরেই একটি গুজব শোনা যাচ্ছে যে গুগল মটোরোলার মাধ্যমে তৈরি করছে যুগান্তকারী একটি স্মার্টফোন যাকে বলা হচ্ছে “X Phone”। ধারণা করা হচ্ছিল এবছরের গুগল আই/ও তেই গুগল হাজির করতে পারে ডিভাইসটি। যেহেতু মটোরোলোরার পরিকল্পনা মাফিক সময়টা এখনো শেষ হয়নি তাই “X Phone” এর ব্যাপারে পরিষ্কার করে কিছুই বলা যাচ্ছে না।
Source - www.TheVerge.com www.GSMArena.com