Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Topics - kanisfatema

Pages: [1]
1
শহরে ধর্ষণ-বিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে


রাজধানীতে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ে কয়েক হাজার মেয়ে ও মহিলা জড়ো হয়েছে, দেশে সাম্প্রতিক ধর্ষণ ও সহিংসতার বর্ধনের প্রতিবাদ করে।

নারিপোকখো সহ বেশ কয়েকটি মহিলা অধিকার গোষ্ঠীর ব্যানারে তারা শনিবার বিকেল চারটার দিকে সেখানে ব্যানার, প্ল্যাকার্ড এবং ফেস্টুন বহন করতে শুরু করে।

বিক্ষোভকারীরা ‘ধর্ষণকারীদের দায়মুক্তির’ নিন্দা জানিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন এবং ধর্ষণকারীদের বুকিংয়ে আনার জন্য তাত্ক্ষণিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন।

তারা প্ল্যাকার্ডগুলি দিয়ে লেখা ছিল: "ধর্ষণকারীদের রক্ষা করা বন্ধ করুন", "মুক্তি চাই, রোকখা নুই"।

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ, যৌন হয়রানি ও নারীদের প্রতি সহিংসতার ক্রমবর্ধমান ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রয়েছে।

বিক্ষোভকারীদের মধ্যে সাধারণ মানুষ এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অন্তর্ভুক্ত ছিল।

রবিবার নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার এক গৃহবধূকে গণধর্ষণ করে, তাকে উলঙ্গ করে এবং এই ঘটনার ভিডিও চিত্র ধারণ করার পরে ভিডিও ধর্ষণবিরোধী বিক্ষোভের avesেউ রবিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ে।

২ সেপ্টেম্বর উপজেলার একলাসপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সিলেট এমসি কলেজের সাম্প্রতিক ঘটনা এবং নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূর শ্লীলতাহানির ঘটনা বিক্ষোভকে উজ্জীবিত করে।

কিছু বিক্ষোভকারী দেশটিতে নারী ও মেয়েদের প্রতি যৌন হিংসার উদ্বেগজনক বৃদ্ধি নিয়ন্ত্রণে সরকারের “ব্যর্থতা” থাকায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগেরও আহ্বান জানিয়েছিল, ইউএনবি জানিয়েছে।

বৃহস্পতিবার আইনমন্ত্রী বলেছেন, তারা ধর্ষণকারীকে যাবজ্জীবন কারাদণ্ডের পরিবর্তে সর্বোচ্চ শাস্তি হিসাবে মৃত্যুদণ্ড দেওয়ার বিধান রেখে সংশ্লিষ্ট আইনে সংশোধনী আনার প্রস্তাব রাখছেন।

Pages: [1]