Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Messages - arif_mahmud

Pages: 1 2 [3] 4 5
33
Great work...

34
worthy..

35
thanks..

38
ল্যাপটপ, নোটবুক ও স্মার্টফোনের ব্যাটারির চার্জ সাশ্রয়ী হিসেবে গুগল ক্রোমের চেয়ে এগিয়ে রয়েছে এজ ব্রাউজার। মার্কিন সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফটের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়েছে। 
এর আগে মাইক্রোসফট গত বছরও একই দাবি করে একটি ভিডিও প্রকাশ করেছিল। এর পর গুগল ক্রোম ব্রাউজার হালনাগাদ করে মাইক্রোসফট ও মজিলার ফায়ারফক্সের চেয়ে এগিয়ে থাকার দাবি করেছিল। এক্ষেত্রে মাইক্রোসফটও হাল ছাড়েনি। উইন্ডোজ ১০ ক্রিয়েটর্স আপডেট নামে উইন্ডোজ সফটওয়্যারের হালনাগাদ সংস্করণ এনে প্রতিষ্ঠানটি দাবি করছে, এজ ব্রাউজার আরো বেশি ব্যাটারির আয়ু ধরে রাখতে পারবে।
মাইক্রোসফট সম্প্রতি এক ভিডিওতে তিনটি ব্রাউজারের মধ্যে তুলনা করে দেখিয়েছে। ফায়ারফক্স ব্রাউজারে ব্যাটারি ৭ ঘণ্টা ৪ মিনিট পর্যন্ত চলেছে। গুগল ক্রোমে তা চলেছে ৯ ঘণ্টা ১৭ মিনিট। কিন্তু এজ ব্রাউজার তা ১২ ঘণ্টা ৩১ মিনিট পর্যন্ত চার্জ ধরে রেখেছে।
মাইক্রোসফটের দাবি, গুগল ক্রোম ব্রাউজারের এজ ব্রাউজার ৩১ শতাংশ ব্যাটারি সাশ্রয়ী এবং ফায়ারফক্সের চেয়ে ৪৪ শতাংশ কম শক্তি ব্যবহার করে। বিষয়টি ঘিরে গুগল ক্রোমকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে প্রতিষ্ঠানটি।

39
তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস বাংলাদেশে নিয়ে এলো তাদের ৩য় জেনারেশানের ফোন আসুস জেনফোন ৩ ম্যাক্স (জেডসি ৫৫৩ কেএল)। বিশাল ৪১০০ এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনটি সর্বোচ্চ ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই-এ চলতে সক্ষম। শুধু ব্যাটারিতেই নয় জেনফোন ৩ ম্যাক্স এ থাকছে স্মার্টফোনের অত্যাধুনিক সব প্রযুক্তি।
বিশাল ব্যাটারি থাকা সত্বেও এই ফোনটি হালকা ও দেখতে আকর্ষণীয়। আলুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে; ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো হওয়ায় এর ব্যবহারকারী ফোনটিতে পাবে অন্যরকম এক অভিজ্ঞতা। এছাড়াও নিরাপত্তার জন্য থাকছে ০.৩ সকেন্ড দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির বিশেষত্ব হলো এর অধিক ক্ষমতা সম্পন্ন ব্যাটারি। এতে আরো দেয়া আছে রিভার্স চার্জিং টেকনোলজি, যা অন্য যে কোন মোবাইল ফোনকে চার্জ দিতে সক্ষম অর্থাৎ এটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে।
ফোনটিতে আরও থাকছে ১৬ মেগা পিক্সেলের পিক্সেল-মাস্টার টেকনোলজির ক্যামেরা। সাথে ব্যবহার করা হয়েছে লেজার অটো ফোকাস সেন্সর, যা মাত্র ০.০৩ সেকেন্ডে ফোকাস করতে সাহায্য করে। থাকছে ই-আই-এস বা ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবলাইজেশান, যা ঝাকুনিবিহীন ভিডিও ক্যামেরাবন্দী করতে সক্ষম। সেলফি তোলার জন্য সামনে থাকছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর। সাথে থাকছে ৩ গিগাবাইট র্যাম ও ৩২ গিগাবাইট বিল্ট-ইন ম্যামোরি। চাইলেই ১২৮ গিগাবাইট পর্যন্ত জায়গা বাড়িয়ে নেয়া সম্ভব ফোনটিতে।
জেনফোনের আরেকটি অন্যতম আকর্ষণ “জেন ইউআই”। এর মাধ্যমে ব্যবহারকারী খুব সহজেই ফোনের লঞ্চার, থিম কিংবা আইকন পছন্দ মত পরিবর্তন করতে পারবে। এতে আরও আছে জেন মোশন, জেসচারসহ আরও অনেক ফিচার। মোবাইল-ম্যানেজারের ৫টি ভিন্ন মুড ব্যবহার করে ব্যাটারি ব্যাকআপ আর ফোনের গতি বাড়ানো সম্ভব। যা এই এন্ড্রেয়েড ফোনটিতে এনেছে বিশেষ নতুনত্ব।
চলতি সপ্তাহ থেকেই বাজারে মিলবে আসুসের নতুন এই তিনটি জেনফোন- জেনফোন ৩ ম্যাক্স ৫.৫” এবং জেনফোন গো সিরিজের দুটি ভিন্ন মডেল। জেনফোন ৩ ম্যাক্স এর দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। এছাড়াও ২ গিগাবাইট র্যাম আর কোয়াড কোর প্রসেসর নিয়ে ৫ ইঞ্চির জেনফোন গো “জেডবি ৫০০ কেএল” পাওয়া যাবে ১০,৯৯০ টাকায়। আর ১ গিগাবাইট র্যাম সহ ৫ ইঞ্চির জেনফোন গো “জেডবি ৫০০ কেজি” পাওয়া যাবে মাত্র ৭,৬৯০ টাকায়। জেনফোন সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে আসুস এর ওয়েবসাইট আর ফেসবুক পেইজ থেকে।

40
Use of PC / Re: Wordpress theme suggestions
« on: April 20, 2017, 03:35:50 PM »
Nice work

41
Programming Competition / Re: Common Used Function in C/C++
« on: April 20, 2017, 03:35:31 PM »
Very good

42
Travel / Visit / Tour / Re: Mahera Jamidhar Bari
« on: April 20, 2017, 03:34:13 PM »
Very good

43
Teaching & Research Forum / Re: About our ERP
« on: April 20, 2017, 03:33:39 PM »
Nice work

44
CV writing Skills / Re: Topic & their orders that might be in your CV
« on: April 20, 2017, 03:33:11 PM »
Nice work ...

45
Nice work !!!

Pages: 1 2 [3] 4 5