Daffodil International University

Faculties and Departments => Faculty Sections => Faculty Forum => Topic started by: Farhana Israt Jahan on January 28, 2014, 12:49:52 PM

Title: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Farhana Israt Jahan on January 28, 2014, 12:49:52 PM
কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"

কর্মক্ষেত্রে অনেকেই বেশ বিরক্তিকর আচরণ করেন নিজের অজান্তেই। আর এই কিছু মানুষের বিরক্তিকর আচরণের কারণে অন্য সহকর্মীদেরকে পড়তে হয় বেশ বিপাকে। একজনের বিরক্তিকর আচরণই যথেষ্ট কর্মক্ষেত্রের পরিবেশ নষ্ট করার জন্য। আসুন জেনে নেয়া যাক ৫টি কাজ সম্পর্কে যেগুলো কর্মক্ষেত্রে করা একেবারেই উচিত নয়। কেননা এই ৫টি কাজ অন্যদের মনে আপনার প্রতি বিরক্তি তৈরি করে একেবারেই ধ্বংস করে দেয় আপনার ইমেজ।

জোরে কথা বলা

কর্ম ক্ষেত্রে উচ্চ স্বরে কথা বলা উচিত নয়। সহকর্মীর সাথে, জুনিয়রদের সাথে অথবা ফোনে কথা বলার সময় গলার স্বর নিয়ন্ত্রণ করুন। অনেকেই অফিসে অনেক জোরে জোরে ফোনে কথা বলেন। ফোনের অপর পাশ থেকে আপনার কথা শুনতে না পাওয়া গেলে অফিসের বাইরে গিয়ে কথা বলুন। কিন্তু অফিসের ভেতরে জোরে কথা বলে সহকর্মীদেরকে বিরক্ত করবেন না।

অন্যের কম্পিউটার চালানো

অফিসে আপনার নিজের কম্পিউটার থাকলে অন্যের কম্পিউটার ব্যবহার করা উচিত নয়। প্রত্যেকের অফিসের কম্পিউটারে নিজস্ব কিছু তথ্য ও কাজ থাকে। তাই অন্যের কম্পিউটার ব্যবহার না করাই ভালো। একেবারেই যদি নিরুপায় হয়ে অন্যের কম্পিউটার ব্যবহার করতেই হয় তাহলে ফাইল, ফোল্ডারে কোনো পরিবর্তন করবেন না।

বেতন নিয়ে আলোচনা করা

অফিসের সহকর্মী আপনার যত কাছের মানুষই হোক না কেন, তার সাথে বেতন নিয়ে আলোচনা করা উচিত না একেবারেই। আপনার সহকর্মীরদের বেতন কত সেই বিষয়টিও অফিসে কাউকে জিজ্ঞেস করা উচিত নয়।

অন্যের সমালোচনা
অফিসে একে অপরের সমালোচনা করবেন না। সহকর্মীদের সাথে মিলেমিশে থাকুন সব সময়। অন্যের নামে সমালোচনা করলে আপনার নিজেরই সুনাম ক্ষুন্ন হবে। তাই সহকর্মীর নামে সমালোচনা করা থেকে বিরত থাকুন।

দীর্ঘ সময় অফিসের ফোনে কথা বলা

অনেকেই অফিসের ফোনে ঘন্টার পর ঘন্টা কথা বলে কাটিয়ে দেন যা মোটেও উচিত নয়। অফিসের ফোন রাখা হয়েছে কাজের সময় ব্যবহার করার জন্য। আপনি দীর্ঘ সময় ধরে ফোন ব্যস্ত করে রাখলে অফিসের অন্যদের কাজের ক্ষতি হতে পারে। তাই অফিসের ফোন শুধু মাত্র অফিসের কাজে ব্যবহার করুন।
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: nadimhaider on March 12, 2014, 08:16:41 PM
also bad affect on personal life.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Jeta Majumder on April 01, 2014, 04:54:32 PM
it is wise to be careful always..
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: taslima on April 02, 2014, 10:48:19 AM
it is always effective information for employee
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Shahnoor Rahman on April 03, 2014, 11:44:22 AM
yes. every one should be careful about the manners of working environment.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Mustafizur rRhman on April 03, 2014, 02:18:53 PM
GOOD SUGGESTIONS. THANKS.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Sultan Mahmud Sujon on April 09, 2014, 11:46:52 AM
100% right.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Mostakima Mafruha Lubna on April 20, 2014, 03:58:42 PM
Very effective information for everyone. Thank you for sharing.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: Farhananoor on May 05, 2014, 02:35:02 PM
Each employee should try to follow this.
Title: Re: কর্মক্ষেত্রে যে ৫টি কাজ নষ্ট করে দেয় আপনার "ইমেজ"
Post by: utpalruet on August 13, 2014, 05:18:03 PM
Thanks for sharing