Daffodil International University

Faculty of Science and Information Technology => Science and Information => Topic started by: Arfuna Khatun on April 11, 2017, 09:18:40 AM

Title: মেসেঞ্জারে চালু হলো ডিজিটাল সহকারী সেবা ‘এম’
Post by: Arfuna Khatun on April 11, 2017, 09:18:40 AM
মেসেঞ্জারে ‘এম’ নামের ডিজিটাল সহকারী সেবা চালু করেছে ফেইসবুক। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির এ সেবাটি বার্তা বিনিময়ের সময় ব্যবহারকারীদের বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করবে। বন্ধুদের পাঠানো বার্তার উত্তর কেমন হওয়া উচিত সে বিষয়েও পরামর্শ দেবে। ব্যবহারকারীরা অবস্থানের তথ্যসহ গাড়িভাড়া এমনকি তাদের বন্ধুদের অ্যাকাউন্টে অর্থও পাঠাতে পারে ‘এম’। মাইক্রোসফট ও অ্যামাজনের ভার্চুয়াল সহকারী সেবার আদলে তৈরি এ সেবা সহজেই ব্যবহার করা যাবে।

মেসেঞ্জারকে আরো কার্যকর  করতেই এ সেবা চালু করা হয়েছে—জানিয়েছেন ফেইসবুকের পণ্য ব্যবস্থাপক লরেন্ট ল্যান্ডোসকি। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা এ সুযোগ পাবেন। শিগগিরই বিভিন্ন দেশে সেবাটি চালু করা হবে।