Daffodil International University

IT Help Desk => Telecom Forum => Topic started by: Mohammed Abu Faysal on November 06, 2012, 09:52:04 AM

Title: পরবর্তী প্রজন্মের ফোন
Post by: Mohammed Abu Faysal on November 06, 2012, 09:52:04 AM
তাইওয়ানের এইচটিসি এবং জাপানের শার্প-পরবর্তী প্রজন্মের জন্য সম্প্রতি উন্মোচন করেছে পর্দা সমন্বিত ফোন। এইচটিসির জে বাটারফ্লাই ফোনে আছে ৫ ইঞ্চি (১২.৭ সেন্টিমিটার) পর্দা, যার প্রতি ইঞ্চিতে রয়েছে ৪৪০ পিক্সেল। এতে আরও আছে বর্তমান প্রচলিত স্যামসাং, অ্যাপল, নকিয়া এবং এলজির যন্ত্রগুলোর চেয়ে ২৫ থেকে ৪০ শতাংশ বেশি রেজুল্যুশন। শার্পের নতুন অ্যাকুয়াস প্যাড ট্যাবলেটে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ‘ইগজো’ প্রযুক্তি। এ প্রযুক্তি কম শক্তিতেও নিখুঁত ও পরিষ্কার ছবি দেখাতে পারে।
এইচটিসির অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত ফ্যাবলেট আগামী ডিসেম্বরে জাপানের বাজারে আসছে। এই ফোনের আকার হবে প্রচলিত স্মার্টফোন এবং ট্যাবলেটের মাঝামাঝি। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ফোনটির পর্দা ১০৮০পি মুভি দেখার উপযোগী হবে। ছোট এবং দলীয়ভাবে পিক্সেল থাকায় পর্দার ছোট ব্লকগুলো আলাদাভাবে দেখা না যাওয়ার ফলে ছবির রং আরও সূক্ষ্মভাবে প্রদর্শিত হবে। এইচটিসির ৪৪০ পিপিআই-পিক্সেল রেজুল্যুশন এ ক্ষেত্রে বেশ সূক্ষ্মভাবে ছবি ফুটিয়ে তুলতে পারে।
বর্তমানে বাজারে প্রচলিত স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ২-এর পর্দার রেজুল্যুশন ২৬৭ পিপিআই (পিক্সেল পার ইঞ্চি), অ্যাপলের আইফোন ৫-এর পর্দা ৩২৬ পিপিআই, নকিয়ার আপ-কামিং লুমিয়া ৯২০-এর পর্দা ৩৩২ পিপিআই এবং এলজির অপটিমাস জি-এর পর্দা ৩১৮ পিপিআই। —বিবিসি নিউজ
Title: Re: পরবর্তী প্রজন্মের ফোন
Post by: arefin on November 07, 2012, 10:21:42 PM
thanks for sharing. Will have been better if it contains some snap shots.
Title: Re: পরবর্তী প্রজন্মের ফোন
Post by: sazirul on November 12, 2012, 12:43:25 AM
What about the price ?
Title: Re: পরবর্তী প্রজন্মের ফোন
Post by: ishaquemijee on November 12, 2012, 08:56:01 AM
Good news for us.
Title: Re: পরবর্তী প্রজন্মের ফোন
Post by: tamim_saif on November 21, 2012, 07:24:54 PM
thanks for the information.