Daffodil International University

Faculties and Departments => Faculty Sections => Faculty Forum => Topic started by: Rozina Akter on August 03, 2014, 03:22:43 PM

Title: ‘বন্ধু দিবসে’ বন্ধুকে যে বিশেষ উপহারগুলো দিতে পারেন
Post by: Rozina Akter on August 03, 2014, 03:22:43 PM
ফ্রেন্ডশিপ ব্যান্ড
বন্ধুত্বের প্রতীক হিসেবে সবচাইতে জনপ্রিয় উপহারটি হচ্ছে ফ্রেন্ডশিপ ব্যান্ড। দেশীয় সকল গিফট শপ গুলোতে বেশ কম দামেই পেয়ে যাবেন পছন্দের ফ্রেন্ডশিপ ব্যান্ড। তাছাড়া, চাইলে নিজেও খুব সহজে বানিয়ে নিতে পারেন বন্ধুর জন্য ফ্রেন্ডশিপ ব্যান্ডটি। কয়েকধরণের এবং রঙের সুতো গেঁথে খুব সহজেই তৈরি করা যায় এই ফ্রেন্ডশিপ ব্যান্ড।

ফুল
হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক হিসেবে অনেক জনপ্রিয়। বন্ধু দিবসের উপহার হিসেবে প্রিয় বন্ধুটিকে উপহার দিতে পারেন একগুচ্ছ হলুদ গোলাপ। কিংবা একটি মাত্র গোলাপ উপহার দিয়েই খুশি করে দিন বন্ধুদেরকে।

বন্ধুত্বের কার্ড
প্রায় সব গিফট শপেই বন্ধুত্বের এই বিশেষ দিনটি উপলক্ষে পাওয়া যায় নানা ধরনের সুন্দর ডিজাইনের মনকাড়া কার্ড। ১০০ থেকে ৫০০ তাকার মধ্যে পছন্দের কার্ডটি পেয়ে যাবেন যেকোনো কার্ড ও গিফট শপ থেকেই। এছাড়া আধুনিক এই যুগে পছন্দের কথা ও ছবি সাজিয়ে নিজেই কার্ড প্রিন্ট করে বন্ধুকে দিতে পারেন। অথবা নিজের মনের মতো করে রংতুলি বা কথার মালা সাজিয়ে কার্ড বানিয়ে উপহার দিতে পারেন বন্ধুটিকে।

বই
বন্ধুকে উপহার দেয়ার জন্য সব চাইতে ভালো জিনিসটি হচ্ছে বই। বন্ধুর পছন্দের লেখকের কিংবা ভালো কোনো লেখকের বই কিনে উপহার দিতে পারেন প্রিয় বন্ধুটিকে।

ছোটোখাটো কিছু উপহার
বন্ধু দিবস উপলক্ষে সব দোকান এবং গিফট শপ গুলোতে ছোটোখাটো নানা উপহারের মেলা দেখতে পাওয়া যায়। এর থেকে নিজের বাজেটের সাথে মিলিয়ে বন্ধুর জন্য কিনতে পারেন কফি মগ, ফটোফ্রেম, চাবির রিং, ছোট্ট টেডি বিয়ার কিংবা বন্ধুর দরকারি কিছু জিনিস। এছাড়াও বন্ধুত্বের মিষ্টতা বাড়িয়ে তুলতে উপহার দিতে পারেন চকলেট বক্স।

নিজের কিছুটা সময়
কাজের চাপে এবং নানা ব্যস্ততায় অনেকেই বন্ধুদের সাথে বসে সময় কাটাতে পারেন না। বেশিরভাগ সময়ই এই বন্ধু দিবসটি পালন করতে দেখা যায় ছাত্রছাত্রীদের কারণ তারা বন্ধুদের কাছাকাছিই থাকেন। তাই এই বন্ধুত্বের এই বিশেষ দিনটিতে বন্ধুদের উপহার দিন নিজের কিছুটা সময়। এই উপহারটিই সব চাইতে মূল্যবান। আড্ডা দিয়ে কাটিয়ে দিন বন্ধুদের সাথে খানিকটা সময়।
Title: Re: ‘বন্ধু দিবসে’ বন্ধুকে যে বিশেষ উপহারগুলো দিতে পারেন
Post by: utpalruet on August 10, 2014, 11:51:01 PM
i will be eagerly waiting foe flowers.