Daffodil International University

Success Consciousness => Success => Topic started by: faruque on November 27, 2014, 11:37:25 AM

Title: লন্ডনে ৬ অনাবাসী কৃতী বাংলাদেশিকে সম্মাননা
Post by: faruque on November 27, 2014, 11:37:25 AM
লন্ডনে ৬ অনাবাসী কৃতী বাংলাদেশিকে সম্মাননা

(http://www.deshebideshe.com/assets/news_images/ba07caf4028018b679bd0b944d401033.jpg)

উপরের বাম থেকে আল-জাজিরার সাংবাদিক শামিম চৌধুরী, ওয়েস্ট-হ্যাম ইউনাইটেডের সাবেক ফুটবলার এবং বর্তমানে টিম ম্যানেজার আনোয়ার উদ্দিন, ক্যাটারার্স বজলুর রশিদ এমবিই, লন্ডন ট্রেডিশনের কর্ণধার মামুন চৌধুরী, লন্ডন টাইগার্স ক্লাবের প্রধান নির্বাহী মেসবাহ আহমেদ, পেইনটেড চিলড্রেন ইউকের প্রতিষ্ঠাতা পরিচালক নাজিনুর রহিম।
লন্ডন, ১৫ নভেম্বর- নিজ নিজ পেশায় অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখে এগিয়ে চলছেন, এমন ছয় ব্রিটিশ বাংলাদেশিকে সম্মাননা দিয়েছে লন্ডনভিত্তিক প্রকাশনা ‘হু ইজ হু’।


এঁরা হলেন লন্ডন ট্রেডিশনের কর্ণধার মামুন চৌধুরী, আল-জাজিরার সাংবাদিক শামিম চৌধুরী, লন্ডন টাইগার্স ক্লাবের প্রধান নির্বাহী মেসবাহ আহমেদ, ওয়েস্ট-হ্যাম ইউনাইটেডের সাবেক ফুটবলার এবং বর্তমানে টিম ম্যানেজার আনোয়ার উদ্দিন, পেইনটেড চিলড্রেন ইউকের প্রতিষ্ঠাতা পরিচালক নাজিনুর রহিম এবং ক্যাটারার্স বজলুর রশিদ এমবিই।

বৃহস্পতিবার লন্ডনের আলেকজেন্ডার প্যালেসের একটি হলরুমে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। যুক্তরাজ্যের অভিবাসনবিষয়ক মন্ত্রী (ইমিগ্রেশন মিনিস্টার) জেমস ব্রোকেনশায়ার, লেবার পার্টির এমপি রুশনারা আলী, লর্ড সভার সদস্য ব্যারোনেস পলা মঞ্জিলা উদ্দিন, ক্যানারি ওয়ার্ফ গ্রুপের সেক্রেটারি জন গ্যারউড, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার এম এ আবদুল মুকিত এবং হু ইজ হু'র প্রধান সম্পাদক মোহাম্মদ আবদুল করিম বিজয়ীদের হাতে সম্মাননা তুলে দেন। এটি হু ইজ হু'র সপ্তম আয়োজন।
জেমস ব্রোকেনশায়ার যুক্তরাজ্যে বাংলাদেশিদের নানা সাফল্য ও এগিয়ে যাওয়ার প্রশংসা করেন। তিনি বলেন, ব্রিটিশ অর্থনীতিতে বাংলাদেশিরা অসামান্য অবদান রাখছেন। তিনি বাংলাদেশকে বিশ্ব রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ দেশ হিসেবে উল্লেখ করেন। বিশেষ করে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ যুক্তরাজ্যের অন্যতম অংশীদার। ব্রিটিশ এই মন্ত্রী বলেন, নারীশিক্ষা, শিশুমৃত্যুর হার এবং দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। তবে এসব ক্ষেত্রে আরও অনেক কিছু করার আছে। যোগ্য এবং মেধাবী বাংলাদেশি শিক্ষার্থীদের তিনি যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণের আহ্বান জানান।

হু ইজ হু'র সম্পাদক শাহাদত করিম বলেন, বহু জাতিগোষ্ঠীর যুক্তরাজ্যে বাংলাদেশিরা কোথায় কী করছেন, তা জানার সুযোগ অনেকের হয় না। নিজ নিজ পেশায় সফল বাংলাদেশিদের খুঁজে বের করে পরিচয় করিয়ে দেওয়াই হু ইজ হু'র মূল লক্ষ্য। এতে সফল ব্যক্তিত্বদের সঙ্গে অন্যদের যোগাযোগ যেমন বৃদ্ধি পাবে, তেমনি নতুন প্রজন্ম এঁদের দেখে উৎসাহিত হবে বলে তিনি মনে করেন।
অনুষ্ঠান পরিচালনা করেন লেবার দলীয় এমপি পদপ্রার্থী আনোয়ার বাবুল মিয়া ও জাকির খান। ব্রিটিশ এমপি, মন্ত্রী, ব্যবসায়ী এবং কমিউনিটি নেতারাসহ পাঁচ শতাধিক অতিথি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

- See more at: http://www.deshebideshe.com/news/details/42739#sthash.Epg4KP5W.dpuf