Daffodil International University

Entertainment & Discussions => Life Style => Topic started by: chhanda on December 03, 2014, 10:03:03 AM

Title: শ্যাম্পুর পর ৫ মিনিটের ছোট্ট কাজে চুলগুলো করে তুলুন ঝলমলে
Post by: chhanda on December 03, 2014, 10:03:03 AM
সুন্দর ঝলমলে চুল পেতে কে না চান? কিন্তু এই সিল্কি সুন্দর চুলের স্বপ্ন অনেকের ক্ষেত্রেই রয়ে যায় ধরা ছোঁয়ার বাইরে। রুক্ষ্ম আর বিবর্ণ চুল নিয়ে বিষণ্ণতায় ভোগেন অনেকেই। নানা রকম দামী শ্যাম্পু আর এটা ওটা ব্যবহার করেও মেলে না কাঙ্ক্ষিত ফল। তবে কী করবেন? করতে হবে ছোট্ট একটি কাজ। দেয়া হলো তিনটি দারুণ উপায়। বেছে নিন নিজের পছন্দমত আর নিয়মিত করুন। বদলে যাবে চুলের চেহারা।

চায়ের লিকার থেরাপি
ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। চুল যেমনি হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক- এই চায়ের লিকার মানিয়ে যাবে খুব সহজে।

এটা তৈরির জন্য দুই কাপ পানি নিন। তার মাঝে ৬ টেবিল চামচ ফ্রেশ চা পাতা দিন। এটাকে এখন অল্প আঁচে চুলায় ফুটতে দিন। ফুটে ফুটে লিকার ঘন হবে। এবং দুই কাপ পানি কমে এক কাপের কম হলে বুঝবেন যে রেডি। এখন এটাকে ঠাণ্ডা করে ছেঁকে নিন। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখুন। ৫ মিনিট পর সাধারণ পানিতে ধুয়ে ফেলুন।

ভিনেগারে চুলের চমক
শ্যাম্পু করে ফেলছেন? এবার ভিনেগার মেশানো পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। আধা কাপ ভিনেগার এক মগ পানিতে মিশিয়ে নিন। তারপর সেটা দিয়ে ধুয়ে ফেলুন শ্যাম্পু করা চুল। ৫ মিনিট পর আবার একটু স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে নিন। শুকিয়ে নিলেই পাবেন ঝলমলে চুল।

বেকিং সোডায় উজ্জ্বল চুল
নিস্প্রান চুলকে ঝলমলে করে তুলতে বেকিং সোডার কোন বিকল্প নেই। এ কাপ হালকা গরম পানির মাঝে ১ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিন। শ্যাম্পু করা ভেজা চুলে এই মিশ্রণ লাগান। ৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এবার চুলের চমক দেখে নিজেই অবাক হয়ে যাবেন!
Title: Re: শ্যাম্পুর পর ৫ মিনিটের ছোট্ট কাজে চুলগুলো করে তুলুন ঝলমলে
Post by: ayasha.hamid12 on December 09, 2014, 06:06:05 PM
I will apply this at home..  :)
Title: Re: শ্যাম্পুর পর ৫ মিনিটের ছোট্ট কাজে চুলগুলো করে তুলুন ঝলমলে
Post by: chhanda on December 14, 2014, 12:17:04 PM
 :)