Daffodil International University

Health Tips => Health Tips => Hair Loss / Hair Maintenance => Topic started by: Karim Sarker(Sohel) on December 29, 2014, 04:37:24 PM

Title: চুল পড়া রোধে রাতের বেলায় করুন মাত্র ৫ মিনিটের যত্ন
Post by: Karim Sarker(Sohel) on December 29, 2014, 04:37:24 PM
আপনার এত সাধের চুলগুলো, আজকাল চিরুনি ছোঁয়ালেই ঝরে পড়ে? আপনার বিছানা, বালিস, ঘরের মাঝে দেখা যায় ঝরে পড়া চুল। মাথাতেও চোখে পড়ে ফাঁকা জায়গা, ক্রমশ পাতলা হয়ে গিয়েছে চুলের ঘনত্ব? এই সমস্তই কিন্তু হচ্ছে আপনার ছোট্ট কিছু ভুলের কারণে। চুল পড়া কমাতে আহামরি কোন কিছুর দরকার নেই। কেবল রাতের বেলা একটু নিয়ম করে যত্ন করলেই চুল পড়া কমিয়ে আনতে পারবেন খুব দ্রুত। চলুন, জেনে নিই।

১) রাতে শোবার আগে চুল ভালো করে শুকিয়ে নেবেন। সেটা ঘামে ভেজা হোক বা গোসলের কারণে ভেজা। ভালো করে শুকিয়ে ঝরঝরে চুলে ঘুমাতে যাবে।
২) শোবার আগে অন্তত দুই মিনিট চুল আঁচড়ে নিন মোটা দাঁতের চিরুনি দিয়ে। এতে মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়বে। এই একটি জিনিসের অভাবেই চুল পড়ে।
৩) সপ্তাহে একদিন রাতে শোবার আগে ক্যাস্টর ওয়েল মাথায় ম্যাসাজ করে লাগান। সকালে শ্যাম্পু করে ফেলুন। এতে চুল পড়া বন্ধ হবে ও নতুন চুল গজাবে।
৪) তেল ব্যবহার করলে তাতে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে ব্যবহার করুস্ন সপ্তাহে অন্তত দুদিন রাতে। এতে চুল পাবে প্রয়োজনীয় পুষ্টি।
৫) লম্বা চুল হলে অবশ্যই বেঁধে ঘুমাবেন। তবে টাইট করে নয়, বেশ ঢিলা করে। আর চুল বালিশের বাইরে মেলে ঘুমাবেন।
Title: Re: চুল পড়া রোধে রাতের বেলায় করুন মাত্র ৫ মিনিটের যত্ন
Post by: Anuz on November 09, 2016, 03:40:57 PM
Thanks for sharing
Title: Re: চুল পড়া রোধে রাতের বেলায় করুন মাত্র ৫ মিনিটের যত্ন
Post by: Karim Sarker(Sohel) on November 26, 2016, 06:30:00 PM
Welcome sir