Daffodil International University

Faculties and Departments => Business & Entrepreneurship => Business Administration => Topic started by: shafayet on March 28, 2017, 02:48:49 AM

Title: গাড়ি পার্কিংয়ের তথ্য জানাবে অ্যাপ
Post by: shafayet on March 28, 2017, 02:48:49 AM
গাড়ি পার্কিংয়ের তথ্য জানাবে অ্যাপ

অনেকেই আছেন—পার্কিং লটে গাড়ি দাঁড় করিয়ে রেখে এসে পরে গাড়ির অবস্থানের কথা ভুলে যান। এখন খুব সহজেই পার্কিং করে রাখা গাড়ির অবস্থান জানা যাবে। এ সুবিধা দিচ্ছে গুগল। গুগল ম্যাপসে গুরুত্বপূর্ণ একটি ফিচার যুক্ত হয়েছে, যাতে গাড়ির অবস্থান শনাক্ত করা যায়। এতে গাড়ি কোথায় পার্কিং করা হয়েছে, তা সহজে খুঁজে বের করা যাবে।
গুগলের ম্যাপস অ্যাপ্লিকেশনটির বিটা সংস্করণে এ সুবিধা পাওয়া যাচ্ছে। বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এ সুবিধা পাচ্ছেন। সুবিধাটি পেতে গুগল অ্যাকাউন্টে সাইন-ইন করতে হয়। গাড়ির অবস্থান কোথায়, তা অ্যাপ চালু করে নীল রঙের লোকেশন ডট চেপে ‘সেভ ইওর পার্কিং’ অপশন নির্বাচন করে দেওয়া যায়। এ ছাড়া সেখানে পার্কিং-সংক্রান্ত তথ্য সংরক্ষণ করা যায়। আশপাশের ছবি তুলে রাখা, এমনকি দূরত্বও ঠিক করে রাখা যায়।
ফিচারটি অনেকের কাজে লাগবে বলে মনে করছে গুগল। অ্যাপল ম্যাপসেও এ সুবিধা রয়েছে। তবে এতে আইফোনকে গাড়ির সঙ্গে ব্লুটুথ দিয়ে সংযোগ রাখতে হয়। আইওএস প্ল্যাটফর্মে এ সুবিধা কবে আসবে, তা এখনো জানায়নি গুগল।

সম্প্রতি গুগল ম্যাপসে লোকেশন শেয়ারিং ফিচার যুক্ত করেছে গুগল। তবে এ ফিচারটি নিয়ে প্রাইভেসি-সংক্রান্ত প্রশ্ন তুলছেন ব্যবহারকারীরা। তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।