Daffodil International University

Science & Information Technology => Science Discussion Forum => Smartphone => Topic started by: Anuz on May 04, 2018, 11:14:28 AM

Title: ফেসবুক পেজের পোস্ট অপশন বন্ধ!
Post by: Anuz on May 04, 2018, 11:14:28 AM
জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পেজে কোনো পোস্ট দেয়া বা শেয়ার করা যাচ্ছে না। বুধবার দুপুর দেড়টা থেকে হঠাৎই পোস্ট দেয়ার অপশন তুলে দেয়া হয়েছে। পোস্ট দেয়ার কোনো অপশনই রাখা হয়নি। ব্যক্তিগত তথ্যের অপব্যবহার নিয়ে বেশ সমালোচনার মুখে রয়েছে ফেসবুক। সমালোচনার মধ্যেই গতকাল (মঙ্গলবার) থেকে ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠানটির বার্ষিক এফএইট ডেভেলপার কনফারেন্স শুরু করেছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্ক। সেখানে তিনি বলেন, ব্যক্তিগত তথ্যের অপব্যবহার আর ঘটবে না। সেটি ঠেকাতে বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া ফেসবুক পেজে অ্যাডাল্ট কনটেন্ট, ধর্মীয় উস্কানিমূলক পোস্টসহ বিভিন্ন পোস্ট এখন ঠেকানো সম্ভব।

মার্ক জাকারবার্ক আরও বলেন, ফেসবুক ব্যবহারকারীরা এখন থেকে জানতে পারবেন তৃতীয় পক্ষের কোনো ওয়েবসাইট এবং অ্যাপ তাদের প্রোফাইলের তথ্য সংগ্রহ করছে কি-না। প্রয়োজনে নিজেদের তথ্য মুছে দিতে পারবেন। ধারণা করা হচ্ছে, গ্রাহকদের নিরাপত্তার বিষয়ে ফেসবুকের এ কঠোর মনোভাব থেকে ফেসবুক পেজের পোস্ট অপশন বন্ধ করা হয়েছে। তবে এটি কেবল বাংলাদেশেই নাকি সারা বিশ্বেই তা জানা যায়নি। এছাড়া এটা কত সময়ের জন্য তাও বলা হয়নি। ফেসবুক কর্তৃপক্ষ থেকে এখনও এ বিষয়ে কোনো কিছু জানানো হয়নি।