Daffodil International University

Entertainment & Discussions => Sports Zone => Cricket => Topic started by: Anuz on November 18, 2019, 03:33:23 PM

Title: বিপিএলের সাত দলের নতুন নাম জেনে নিন
Post by: Anuz on November 18, 2019, 03:33:23 PM
১১ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসর— ‘বঙ্গবন্ধু বিপিএল।’ বঙ্গবন্ধু বিপিএল পুরোটাই দেখভাল করবে বিসিবি, সেটি আগেই জানিয়েছিল তারা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে মাথায় রেখে অনুষ্ঠিত হতে যাওয়া বিশেষ এই বিপিএলে আগের ফ্র্যাঞ্চাইজিগুলো থাকছে না। নতুন সাতটি দলকে এই বিপিএল খেলার জন্য অনুমোদন দিয়েছে বিসিবি।

এই সাত দল হলো— ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।

ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিপিএল) পক্ষ থেকে জানানো হয়েছে, বিপিএলের ইতিহাসে সবচেয়ে বড় উদ্বোধনী অনুষ্ঠান হবে এবার। ৮ ডিসেম্বর বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের দিন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। ক্রিকেট দিয়েই শুরু হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা।

আজ সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিত হবে বিপিএলের ড্রাফট। নির্ধারিত হয়ে যাবে বিশেষ এই বিপিএলে কে কোন দলে খেলবেন। আজ খেলোয়াড়দের ড্রাফটে ৬টি গ্রেডে ১৮১ স্থানীয় ও ৫টি গ্রেডে ৪৩৯ বিদেশি ক্রিকেটারের নাম তোলা হবে। এ প্লাস গ্রেডে থাকা স্থানীয় ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এই গ্রেডে আছেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। ‘এ’ গ্রেডে ২৫ লাখ, যে ক্যাটাগরিতে আছেন আছেন সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ। ‘বি’ গ্রেডে ১৮ লাখ, ১২ লাখ ‘সি’ গ্রেডের স্থানীয় ক্রিকেটারদের পারিশ্রমিক, ‘ডি’ ও ‘ই’ গ্রেডের ক্রিকেটাররা পাবেন ৮ ও ৫ লাখ টাকা করে।