Daffodil International University

Faculties and Departments => Faculty Sections => Topic started by: Md. Sazzadur Ahamed on December 01, 2019, 08:16:36 PM

Title: ১ কোটি ৯০ লাখ ডলারের বিনিয়োগ পেল অগমেডিক্স
Post by: Md. Sazzadur Ahamed on December 01, 2019, 08:16:36 PM
অগমেন্টেড রিয়েলিটি–ভিত্তিক (এআর) চিকিৎসাসেবা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান অগমেডিক্স বাংলাদেশ যুক্তরাষ্ট্র থেকে ১ কোটি ৯০ লাখ ডলারের (প্রায় ১৬৫ কোটি টাকা) বিনিয়োগ পেয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠানটির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব।

এ সময় সংবাদ সম্মেলনে জানানো হয়, যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির শীর্ষ পর্যায়ের ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান রেডমাইল গ্রুপ, ম্যাককেজন ভেঞ্চার, ডিসিএম ভেঞ্চার, ওয়াক্সিয়াং হেলথ কেয়ার ইনভেস্টমেন্টর প্রতিষ্ঠান এই বিনিয়োগ করেছে। রাশেদ মুজিব বলেন, এবারের বিনিয়োগের মাধ্যমে অগমেডিক্সে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

আগামী এক বছরে প্রতিষ্ঠানের কর্মিসংখ্যা দ্বিগুণ এবং সেবাপরিধি বাড়ানোর মাধ্যমে ‘কয়েক হাজার’ তরুণের কর্মসংস্থান হবে বলে আশা করেন রাশেদ। তিনি বলেন, দেশীয় বাজারে ‘সিলিকন ভ্যালি’ রীতি প্রচলনের মাধ্যমে কর্মীদের জীবনমান উন্নয়নে বিনিয়োগের অর্থ ব্যয় হবে বলেও তিনি জানান। অগমেডিক্সে কর্মী নিয়োগের ক্ষেত্রে ২০২০ সালে দেশব্যাপী কর্মসূচি নেওয়া হচ্ছে এবং কর্মীদের ইংরেজি দক্ষতা উন্নয়ন, ইন্টারনেটনির্ভর অনুশীলন এবং দক্ষতা যাচাইকরণে নানা কর্মসূচি নেওয়া হবে।

সহপ্রতিষ্ঠাতা হিসেবে বাংলাদেশি বংশোদ্ভূত প্রযুক্তি উদ্যোক্তা ইয়ান কাজী শাকিল ২০১২ সালে সান ফ্রান্সিসকোতে অগমেডিক্স প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পরে থেকে ছয় বছরের প্রযুক্তিভিত্তিক উদ্যোগটি ছয় কোটি ডলার বিনিয়োগের তথ্য প্রকাশ করে।

অগমেডিক্সের প্রযুক্তির মাধ্যমে একজন চিকিৎসক গুগল গ্লাস পরে রোগী দেখবেন এবং বাংলাদেশ থেকে দক্ষ শ্রুতলেখকেরা এই কথোপকথন সরাসরি দেখে ও শুনে চিকিৎসকদের গুরুত্বপূর্ণ ইলেকট্রনিকস চিকিৎসা তথ্য লিখবেন।
Title: Re: ১ কোটি ৯০ লাখ ডলারের বিনিয়োগ পেল অগমেডিক্স
Post by: Tapasy Rabeya on December 02, 2019, 02:35:57 PM
Thanks for sharing :)