Daffodil International University

Faculty of Science and Information Technology => Science and Information => Topic started by: ariful892 on April 16, 2020, 05:20:45 PM

Title: What are the benefits of using SaaS
Post by: ariful892 on April 16, 2020, 05:20:45 PM
| 𝑾𝒉𝒂𝒕 𝒊𝒔 𝑺𝒐𝒇𝒕𝒘𝒂𝒓𝒆 𝒂𝒔 𝒂 𝑺𝒆𝒓𝒗𝒊𝒄𝒆 (𝑺𝒂𝒂𝑺) 𝒂𝒏𝒅 𝑾𝒉𝒂𝒕 𝒂𝒓𝒆 𝒕𝒉𝒆 𝒃𝒆𝒏𝒆𝒇𝒊𝒕𝒔 𝒐𝒇 𝒖𝒔𝒊𝒏𝒈 𝑺𝒂𝒂𝑺 |

Software as a Service (SaaS) সাস একটি ওয়েব-ভিত্তিক সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা ইন্টারনেটের মাধ্যমে সরবরাহ করা হয়। এই সফ্টওয়্যার পরিচালনা করার জন্য ব্যবহারকারীর কোন সার্ভার বা উচ্চ কনফিগারেশনের কম্পিউটার এর প্রয়োজন হয় না। শুধু মাত্র ইন্টারনেট ব্যবহার করে যে কোন জায়গা থেকে এবং যে কোন স্মার্ট ডিভাইস ব্যবহার করে এই সফ্টওয়্যার পরিচালনা করা যায়।

Software as a Service (SaaS) সাস ব্যবহারের সুবিধাঃ

১। দ্রুত বাস্তবায়নঃ যেহেতু এই সফ্টওয়্যার পরিচালনা করার জন্য কোন সার্ভার বা উচ্চ কনফিগারেশনের কম্পিউটার এর প্রয়োজন হয় না তাই খুব দ্রুত এটার বাস্তবায়ন ও ব্যবহার শুরু করা যায়।

২। অধিক নিরাপদঃ ২৪ ঘন্টা এবং সপ্তাহে ৭ দিনই সচল থাকে এই সফটওয়্যারের অনলাইন সার্ভার এবং ডেটা ব্যাক আপ সুবিধা। তাই ব্যবহারকারী চাইলে যখন খুশি তখন এই সফটওয়্যারে তার নিজের কাজ করতে পারবে। এজন্য ব্যবহারকারী থাকে সর্বদাই নিশ্চিন্ত।

৩। আপডেট সংস্করণঃ যুগের সাথে তাল মিলিয়ে যদি সফটওয়্যারের কোন নতুন ভার্সন আসে তাহলে ব্যবহারকারী সর্বদা সর্বাধিক যুগোপযোগী নতুন ভার্সনটি চালাবেন এবং এতে কোনও অতিরিক্ত ব্যয় হবে না।

৪। ডেটা ব্যাকআপ সুবিধাঃ আপনি যদি মনে করেন যে আপনার ডেটা ব্যাক করার প্রক্রিয়াটি ঝুঁকিপূর্ণ এবং জটিল তাহলে সাস আপনার জন্যই কারন সাস সফটওয়্যার অত্যন্ত সুরক্ষিত ডেটা সেন্টারের পরিবেশে রিমোট ডেটা ব্যাকআপ বা ডেটা মিররিং সরবরাহ করে স্থানীয় ব্যাকআপের প্রয়োজনীয়তা দূর করে।
 
৫। স্বল্প বাজেটের প্যাকেজঃ সাধারণত এই সাস সফটওয়্যার সাবস্ক্রিপশন ভিত্তিতে সরবরাহ করা হয় যার মধ্যে রয়েছে সাস অ্যাপ্লিকেশন, একটি উচ্চ-পারফরম্যান্সের কম্পিউটিং অবকাঠামো, চলমান রক্ষণাবেক্ষণ, সফ্টওয়্যার আপগ্রেড ইত্যাদি। এজন্য আপনার নতুন বিনিয়োগ হবে না কারণ আপনাকে ব্যয়বহুল সফ্টওয়্যার বা হার্ডওয়্যার কিনতে হবে না।

৬। যে কোনও জায়গায়, যে কোনও সময় অ্যাক্সেসঃ সাস সফটওয়্যার আপনাকে বিশ্বের যে কোনও জায়গা থেকে আপনার সিস্টেমে অ্যাক্সেস করার ক্ষমতা দেয়। আপনার কর্মকর্তাবৃন্দ যে কোনও জায়গায় থেকে অ্যাক্সেস করতে সক্ষম হবে এবং তাদের কাজ করবে। এই পদ্ধতি আপনার প্রতিষ্ঠানকে আরও উত্পাদনশীল করে তুলবে।

ড্যাফোডিল কম্পিউটার্স নিয়ে এল ক্লাউড সার্ভার ভিত্তিক সাস সফটওয়্যার সল্যুশন। এই সেবা টি পেতে যোগাযোগ করুন ০১৭১৩-৪৯৩০২৬ অথবা ০১৮১১-৪৫৮৮২৫ নম্বরে।
Title: Re: What are the benefits of using SaaS
Post by: Md. Mirazul Islam (Miraz) on August 27, 2020, 05:00:54 PM
Very informative post
Title: Re: What are the benefits of using SaaS
Post by: mushfiqur.cse on September 05, 2020, 01:07:24 AM
Thanks .. :)