Daffodil International University

IT Help Desk => ICT => Topic started by: M Z Karim on July 15, 2012, 05:58:05 PM

Title: টেলিআই বাংলাদেশের যাত্রা শুরু
Post by: M Z Karim on July 15, 2012, 05:58:05 PM
টেলিআই বাংলাদেশের যাত্রা শুরু

বাংলাদেশে যাত্রা শুরু করলো নিরাপত্তা প্রযুক্তি প্রতিষ্ঠান টেলিআই। বাংলাদেশে অভিষেক উপলক্ষে গত ১২ জুলাই রাজধানীর রেডিসন ব্লু হোটেলে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নিরাপত্তা প্রযুক্তির আন্তর্জাতিক নতুন এই প্রতিষ্ঠানটির কেট কেটে উদ্বোধন করেন টেলিআইয়ের বাংলাদেশ ও হংকের কর্মকর্তারা।

টেলিআইয়ের যাত্রা শুরু অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টেলিআই বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাভেদ মাহমুদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডক্টর ক্লিফ চ্যান।

স্বাগত বক্তব্যে জাভেদ মাহমুদ বলেন, দীর্ঘ দিন থেকে আইসিইএল দেশে নিরাপত্তা প্রযুক্তি ও পণ্য সেবা সরবরাহ ও বিপনন করে আসছে। আর এর উন্নয়নে, বিক্রয় এবং বিপননে সহযোগিতা করে আসছে টেলিআই গ্রুপ। সিঙ্গাপুর, ইংল্যান্ড, চীন, ফিলিপাইন, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে রয়েছে টেলিআইয়ের সেবা প্রতিষ্ঠান, আমরা আনন্দিত যে আজ থেকে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। এই যৌথ প্রয়াস সিসিটিভি নিরাপত্তা ব্যবস্থা পদ্ধতি, বিক্রয় ও বিপননে আরও উন্নয়ন সাধান করবে বলে আমরা বিশ্বাস করি।

বাংলাদেশে টেলিআইয়ের যাত্রা সর্ম্পকে ডক্টর ক্লিফ চ্যান বলেন, বাংলাদেশে টেলিআইয়ের যাত্রা শুরুতে আমরা অত্যন্ত খুশি এবং বাংলাদেশে পণ্য সেবায় এর সফলতা আশা করছি। এছাড়াও তিনি টেলিআই এর পণ্যের বিভিন্ন কারিগরী দিক নিয়ে আলোচনা করেন।

উদ্ভোধন অনুষ্ঠানে টেলিআই সিসিটিভি এর গুনগত মান ও সেবা সন্তুষ্টির বিষয়ে কথা বলেন পণ্য ব্যবহারকারী সিটি এস্কেইপ লিমিটেডের পরিচালক নাফিজুল খাদিম।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বর্তমান সময়ে কর্মক্ষেত্রে, ব্যবসা প্রতিষ্ঠানে, এমনকি বাসাবাড়িতেও নিরাপত্তা বিষয়টি সর্বাগ্রে বিবেচ্য। এক্ষেত্রে প্রযুক্তি পণ্য এনেছে এর বৈপ্লবিক সমাধান। নিরাপত্তায় অন্যতম সমাধান প্রযুক্তি পণ্য সিসিটিভি এবং ডিভিআর বা ডিজিটাল ভিডিও রের্কডিং। অফিস কলকারখানা বড় বড় শপিংমল সহ বিদ্যালয়ে পর্যন্ত নিরাপত্তায় ব্যবহৃত হচ্ছে সিসিটিভি। সারা বিশ্বে এর গুরুত্ব ও ব্যবহার দিন দিন বেড়ে চলছে। বাংলাদেশ এর ব্যতিক্রম নয়।

সারা বিশ্বে যে কয়টি নামকরা সিসিটিভি ক্যামেরা বা ডিভিআর ব্রান্ড জনপ্রিয়তা পেয়েছে তাদের মধ্যে টেলিআই অন্যতম। হংকং এ প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান বাংলাদেশে সিসিটিভি পণ্য পরিবেশক আইসিএল এর মাধ্যমে দীর্ঘদিন ধরে বাজারে টেলিআই এর পণ্য সেবা বাজারজাত করে আসছে। বর্তমানে টেলিআই পণ্যের জনপ্রিয়তা এবং এর বাজার চাহিদার কথা চিন্তা করে টেলিআই বাংলাদেশে সরাসরি তাদের কার্যক্রম করার সিদ্ধান্ত নিয়েছে।

Title: Re: টেলিআই বাংলাদেশের যাত্রা শুরু
Post by: arefin on August 14, 2012, 08:13:17 PM
Thanks sir for the info.
Title: Re: টেলিআই বাংলাদেশের যাত্রা শুরু
Post by: najnin on September 24, 2012, 02:56:16 PM
Well starting! Good news. Thanks for sharing.

Mst. Najnin Sultana
Senior Lecturer,
Dept. of ETE,
FSIT, DIU
Title: Re: টেলিআই বাংলাদেশের যাত্রা শুরু
Post by: nature on October 05, 2012, 01:34:54 AM
Good News for BD.........Thanks sir for share with us.