Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Messages - Anuz

Pages: 1 ... 111 112 [113] 114 115 ... 124
1681
Departments / Re: পেশা যাদের শিক্ষকতা
« on: December 05, 2015, 01:26:54 PM »
Nice post.............

1683
Faculty Forum / Re: সাইনাস নিয়ে যাতনা
« on: December 03, 2015, 06:11:54 PM »
Seriously its very painful.

1684
প্রাণঘাতী ঔষধ ..................

1685
Some points are too important to be an attentive student. If our students will follow this guidelines then our classes will be more effective & interesting to them.

1686
খুব অল্প সময়ের মধ্যে ফেসবুক খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তবে ঠিক কবে ফেসবুক খুলে দেওয়া হবে, এ ব্যাপারে সুর্দির্নিষ্টভাবে তিনি কিছু বলেননি। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পলক একথা বলেন। দেশে প্রথম বারের মতো অনুষ্ঠেয় তথ্যপ্রযুক্তি-বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সরকারের আলাপ-আলোচনা হবে। তাঁরা আমাদের সঙ্গে আলোচনা করতে আসছেন। আশা করছি, অল্প সময়ের মধ্যে ফেসবুক খুলে দেওয়া হবে।
গত ১৮ নভেম্বর বুধবার থেকে ফেসবুক-ভাইবার-হোয়াটসঅ্যাপসহ সামাজিক যোগাযোগের কয়েকটি মাধ্যম বন্ধ করে দেয় সরকার। দুটি আলাদা নির্দেশনায় এ সব মাধ্যম বন্ধ করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। নিরাপত্তাজনিত কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধে এ নির্দেশনা জারি করা হয় বলে বিটিআরসির কর্মকর্তারা জানিয়েছেন। এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বন্ধ থাকবে।

ওই দিন দুপুরে প্রথম নির্দেশনায় ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধ করার নির্দেশনা দেয় বিটিআরসি। পরে আরেকটি নির্দেশনায় লাইন, ট্যাংগো, হ্যাংআউটসহ আরও কয়েকটি মাধ্যম বন্ধের কথা জানানো হয়।

1687
ব্যাটিং নিয়ে শঙ্কা থাকলেও বোলিং আর ফিল্ডিংটা যে বাংলাদেশ নারী ক্রিকেট দলের শক্তির জায়গা, সেটা আবারও প্রমাণিত ব্যাংককের মাটিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে ব্যাট হাতে খুব ভালো করতে না পারলেও বল হাতে ক্ষুরধার মেয়েদের সামনে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। রুমানা আহমেদ, খাদিজা-তুল-কুবরা, ফাহিমা খাতুন ও শায়লা শারমিনদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৯.১ ওভারে ৫৮ রানেই শেষ হয়েছে তাদের ইনিংস। ৩১ রানে জিতে ফাইনাল নিশ্চিত করার সঙ্গে সঙ্গেই পূরণ হয়েছে আগামী বছর ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলার স্বপ্ন।

1689
Useful post...........

1690
BCS Cadre / Re: আলোচিত পঙতি ও স্রষ্টা
« on: December 03, 2015, 09:13:45 AM »
Informative post indeed.

1691
প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটের বিশ্ব একাদশে স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান। আজ বুধবার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ২০১৫ সালের জন্য টেস্ট ও ওয়ানডের দুটি আলাদা বিশ্ব একাদশের খেলোয়াড়দের নাম প্রকাশ করেছে। এতে ওয়ানডে একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের এই বাঁ হাতি পেসার। এর আগে, ২০০৯ সালে প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টের বিশ্ব একাদশে সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান।

আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলের নেতৃত্বাধীন একটি বিশেষ প্যানেল দুটি আলাদা বিশ্ব একাদশ নির্বাচনের দায়িত্ব পালন করেন।

এতে অন্যান্যদের মধ্যে ছিলেন সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান ফাস্ট বোলার ইয়ান বিশপ, সাবেক ইংলিশ ব্যাটসম্যান মার্ক বুচার ও অস্ট্রেলীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক। এই কমিটিতে সাংবাদিক প্রতিনিধি হিসেবে ছিলেন ভারতের দ্য হিন্দু পত্রিকার উপ-সম্পাদক জি বিশ্বনাথ।

ওয়ানডের জন্য নির্বাচিত বিশ্ব একাদশে মুস্তাফিজের সতীর্থেরা হলেন-তিলকরত্নে দিলশান (শ্রীলঙ্কা), হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), রস টেলর (নিউজিল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মোহাম্মদ শামি (ভারত) ও ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)। ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম্যান্সের ভিত্তিতে ওয়ানডের এই বিশ্ব একাদশটি নির্বাচন করা হয়। এতে এ বছরের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত মুস্তাফিজের সুযোগ মিলেছে বল হাতে ক্রিকেট বিশ্বকে চমকে দেওয়ার পরই।


বাংলাদেশের ক্রিকেটেই কেবল নয়, বিশ্ব ক্রিকেটেরই এক অপার বিস্ময়রূপে আবির্ভূত সাতক্ষীরার ছেলে মুস্তাফিজের। ক্যারিয়ারে মাত্র ৯টি ওয়ানডে খেলেই তিনি দৃষ্টি কেড়েছেন ক্রিকেট বিশ্বের। এই ৯ ওয়ানডেকে ১২.৩৪ গড়ে তাঁর উইকেট ২৬ টি। জীবনের প্রথম সিরিজেই ভারতের বিপক্ষে তিনি তুলে নিয়েছিলেন রেকর্ড ১৩ উইকেট। এর মধ্যে পরপর দুই ম্যাচে আছে দুটি পাঁচ উইকেট-কীর্তি। এখনো পর্যন্ত তাঁর উইকেট সংগ্রহের যে হার, তাতে দেখা যাচ্ছে প্রতি ১৭.৩ বল পর তিনি উইকেট পেয়েছেন একটি করে। ‘কাটার’ নামের এক অস্ত্র দিয়ে মুস্তাফিজ এখন বিশ্ব ক্রিকেটে তাবৎ ব্যাটসম্যানের জন্যই আতঙ্কের অপর নাম।

1692
শক্তিশালী বার্সার সামনে বিদ্দস্ত রিয়াল............... :)

1693
এ বছরের সেরার পুরস্কারগুলো নেওয়ার ‘অভ্যাস’টা শুরু করে দিতে পারেন লিওনেল মেসি। ব্যালন ডি’অরের সেরা তিনে মনোনয়ন পেয়েছেন, জানুয়ারি মাসে জুরিখের মঞ্চে সোনালি বলটা হাতে তোলার জন্য সবচেয়ে ফেবারিটও তিনি। বিশ্বসেরা হয়তো হবেন, তবে তার আগে স্পেন-সেরার পুরস্কারটাও হাতে পেয়ে গেলেন বার্সেলোনা ফরোয়ার্ড। সোমবার লা লিগার পুরস্কার অনুষ্ঠানে ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে স্পেনের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন মেসি।

শুধু বর্ষসেরা খেলোয়াড়ই নন, রোনালদো ও সুয়ারেজকে পেছনে ফেলে বর্ষসেরা স্ট্রাইকারও হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। এ নিয়ে ছয়বার বর্ষসেরা খেলোয়াড় ও স্ট্রাইকার—দুটি পুরস্কারই নিজের করলেন মেসি। ‘পুরস্কার পেয়ে খুশি’ জানিয়ে মেসি তা উৎসর্গ করলেন ছেলে থিয়াগোকে, ‘এত এত সেরা খেলোয়াড়ের মধ্যে বর্ষসেরা হওয়াটা অবশ্যই গর্বের। এই পুরস্কারটি নির্দিষ্ট করে আমি থিয়াগোকে উৎসর্গ করছি, যদিও ও এর কিছুই বোঝে না।’

গতকাল বার্সেলোনায় লা লিগার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জয়জয়কার ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দেরই। সবগুলো পুরস্কারই গেছে এই দুই ক্লাবের দখলে। মেসির সতীর্থ নেইমার জিতেছেন বর্ষসেরা ‘আমেরিকান’ খেলোয়াড়ের পুরস্কার। এদিক থেকে একটু ‘হতাশা’তেই কেটেছে ‘এমএসএনে’র বাকি সদস্য লুইস সুয়ারেজের। বাকি দুই বন্ধুর মতো এখানে আর ‘মিলেমিশে স্কোর’ করতে পারলেন না এই উরুগুইয়ান—গতরাতে যে কিছুই জেতা হয়নি তাঁর।

বর্ষসেরা খেলোয়াড় ও স্ট্রাইকার কোনো পুরস্কারই পাননি, তবে একেবারেই প্রাপ্তিহীন কাটেনি ক্রিস্টিয়ানো রোনালদোর রাত। ‘ফ্যানস ফাইভ স্টার প্লেয়ার’ পুরস্কার পেয়েছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। তবে সেটাতে তিনি খুশি হবেন কেন! হয়তো এই কারণেই অনুষ্ঠানে আসেননি রিয়াল মাদ্রিদ তারকা। তাঁর হয়ে পুরস্কার নিয়েছেন সতীর্থ সার্জিও রামোস। রিয়াল ডিফেন্ডার নিজেও পেয়েছেন বর্ষসেরা ডিফেন্ডারের পুরস্কার।

পুরস্কারের মঞ্চে এসেও রামোসকে কথা বলতে হয়েছে রিয়ালের সাম্প্রতিক ফর্ম নিয়ে। নিজেদের একটু খারাপ সময় যাচ্ছে, তা স্বীকার করে নিয়ে রামোস সতর্ক করে দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকেও। স্প্যানিশ টিভি চ্যানেল টেলিদেপোর্তেকে বললেন, ‘কঠিন একটা সপ্তাহ গেছে, অনেক বাজে ফল হয়েছে। ক্লাসিকোতে অমন হারটা মেনে নেওয়া বেশ কঠিন। তবে এখন সব ভুলে গিয়ে নিশ্চিত করতে হবে আমরা যেন আর কোনো পয়েন্ট না হারাই।

বার্সেলোনার উচিত এই সময়টা যতটুকু সম্ভব উপভোগ করা, কোনো কিছুই তো আর চিরদিন থাকে না।’

সেরা ডিফেন্ডার ছাড়াও রিয়ালের ঘরে পুরস্কার গেছে আরও একটি। বর্ষসেরা মিডফিল্ডার হয়েছেন কলম্বিয়ান হামেস রদ্রিগেজ। তবে বর্ষসেরা গোলরক্ষক আর কোচ হয়েছেন বার্সা থেকেই। গত মৌসুমে দলকে ট্রেবল জেতানোয় এবার ব্যালন ডি’অরেও বর্ষসেরা কোচ হওয়ার সম্ভাবনা আছে লুইস এনরিকের। তার আগে স্পেনে সেরা কোচ নির্বাচিত হয়েছেন তিনি। চ্যাম্পিয়নস লিগে কোনো ম্যাচ খেলা না হলেও লিগে ভালো খেলার পুরস্কার পেলেন গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

বার্সা-রিয়ালের দাপটের ভিড়ে একটা পুরস্কারই গেছে অন্য ক্লাবে— বর্ষসেরা আফ্রিকান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ভ্যালেন্সিয়ার সোফিয়ান ফেগুলি।

1694
Career Opportunity / Advertisement for requirement (Teacher)
« on: December 01, 2015, 07:25:26 PM »
JAGANNATH UNIVERSITY,

1695
Job Title: একাউন্টস অফিসার (কম্পট্রোলার অফিস)

No of Vacancies: ১টি স্থায়ী পদ

Application Deadline: 06 December, 2015

Posting Date: 16 November, 2015

Source : The Daily Star

Pages: 1 ... 111 112 [113] 114 115 ... 124