Prepare bank Job 3

Author Topic: Prepare bank Job 3  (Read 501 times)

Offline zafrin.eng

  • Sr. Member
  • ****
  • Posts: 390
  • Test
    • View Profile
Prepare bank Job 3
« on: November 03, 2018, 05:45:08 PM »
 #যেভাবে_নিজের_লেখাকে_আকর্ষণীয়_করবেনঃ

লেখাকে আকর্ষনীয় করতে স্পষ্ট করে লেখুন। হাতের লেখা খারাপ হলে চিন্তা করবেন না। বোঝা গেলেই হবে। তবে অপ্রয়োজনীয় কাটাকাটি, ঘষামাজা করা যাবে না। যারা নীল কালির প্রয়োগ নিয়ে চিন্তিত তারা এসব ফালতু জিনিস নিয়ে মোটেই কোন চিন্তা করবেন না। এটা জরুরী নয়, এটা অপশনাল। আপনার লেখা তথ্যবহুল না হলে শুধু বিউটিফিকেশন দিয়ে কাজ হবে না। একটা তথ্যমূলক লেখা লেখে ৩০ মার্কের ভেতর অনায়াসে বিশ-পচিশ পর্যন্ত তোলা সম্ভব। তাই তথ্যের সাথে লেখার সৌন্দর্য বাড়াতে বেশি বেশি লেখার কোন বিকল্প নেই।

খাতার সৌন্দর্য বাড়াতে মার্জিন টানুন। পেজে নিজের হাতের লেখা অনুযায়ী পরিমিত গ্যাপে লেখুন। স্পষ্ট হাতের লেখার পাশাপাশি কাটাকাটি থেকে বিরত থাকুন। অনেকেই চালাকি করে কেটে দেওয়া অংশ কলম দিয়ে খুঁচিয়ে কাল করে ফেলে। এটা করবেন না। ভুল হলে একটানে কেটে দিন। সময় বেচে যাবে। রচনার হেড এবং পয়েন্টের হেড নীল কালি দিয়ে আন্ডারলাইন করতে পারেন। এভাবে তথ্য দিয়ে বিউটিফিকেশন করে লেখলে আশা করি ভাল মার্কস পাবেন।

আগের প্রতিটি লেখা পড়তে আমার নাম ইংরেজিতে লেখে গ্রুপের উপরের স্পেসে সার্চ দিলেই সব পেয়ে যাবেন। সকলের প্রতি শুভকামনা রইল। আমার জন্যে দোয়া করবেন।