বিদায় জানাচ্ছে চার্জিং পোর্টকে: অ্যাপল

Author Topic: বিদায় জানাচ্ছে চার্জিং পোর্টকে: অ্যাপল  (Read 45 times)

Offline Zahir_ETE

  • Full Member
  • ***
  • Posts: 112
  • Always beleive in Yourself
    • View Profile
চার্জিং পোর্টকে বিদায় জানাচ্ছে অ্যাপল। নতুন মডেলের আইফোনে আর দেখা যাবে না চার্জিং পোর্ট। এর বদলে ডিভাইসটি হবে সম্পূর্ণ তারবিহীন বা ওয়্যারলেস। এরই মধ্যে চার্জিং পোর্ট ছাড়া আইফোন তৈরিসংক্রান্ত গবেষণা এগিয়ে নিচ্ছে অ্যাপল। ২০২১ সাল নাগাদ আইফোনের নতুন মডেলে সর্বাধুনিক এ সুবিধা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা। এমনটাই জানিয়েছেন হংকংভিত্তিক টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের অ্যাপলসংক্রান্ত শীর্ষ বিশ্লেষক মিং-চি কুও।

অ্যাপলের নতুন নতুন ডিভাইস ও ব্যবসা কৌশল নিয়ে বিশ্বব্যাপী যারা গবেষণা করেন, তাদের মধ্যে অন্যতম মিং-চি কুও। সম্প্রতি এক সাক্ষাত্কারে তিনি বলেন, ওয়্যারলেস চার্জিং পোর্টের যুগে প্রবেশ করতে যাচ্ছে অ্যাপল। ২০২১ সাল নাগাদ আইফোনের নতুন মডেলগুলোয় আর চার্জিং পোর্ট থাকছে না। সর্বাধুনিক এ সুবিধা যুক্ত করার কারণে আইফোনের দামও বাড়তে পারে বলে জানান তিনি।

মিং-চি কুও আরো জানান, আগামী বছর আইফোনের নতুন পাঁচটি মডেল বাজারে ছাড়তে পারে অ্যাপল। এসব মডেলে যুক্ত হতে পারে পঞ্চম প্রজন্মের ফাইভজি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা। এর আগে জেপি মরগ্যানের এক প্রতিবেদনেও একই সম্ভাবনার কথা জানানো হয়েছিল। তবে অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।
Engr. Md. Zahirul Islam
Assistant Professor
Dept. of Electronics and Telecommunication Engineering
Faculty of Engineering
Daffodil International University