Author Topic: আপনার অ্যান্ডরয়েড মোবাইল দিয়ে সম্পূর্ণভাবে পিসি নিয়ন্ত্রন করুন (ব্লুটুথ/ওয়াই-ফাই  (Read 402 times)

Offline Zahir_ETE

  • Jr. Member
  • **
  • Posts: 91
  • Test
    • View Profile
আজকে আমি আপনাদের দেখাব কিভাবে আপনার অ্যান্ডরয়েড ফোন দিয়ে আপনি আপনার পিসি কন্ট্রোল করবেন বা গেম খেলবেন। বেশি বকবক না করে সোজা কাজের কথায় আসি।

প্রথমে এখান থেকে PC Remote Receiver ডাউনলোড করে আপনার পিসিতে ইন্সটল করুন। তারপর আপনার মোবাইলের ওএস অনুযায়ী অ্যাপ ডাউনলোড করুন। প্রথম ছবি স্ক্যান বা ক্লিক করলে সরাসরি APK ফাইল ডাউনলোড হবে, দ্বিতীয় ছবিতে প্লে-স্টোরে যাবে, তৃতীয় ছবিতে অ্যাপেল অ্যাপ স্টোরে যাবে এবং চতুর্থ ছবিতে ক্লিক করলে উইন্ডোজ স্টোরে যাবে।
পিসি এবং মোবাইল দুইটাতেই সফটওয়্যার ইন্সটল করার পর মোবাইলে অ্যাপটা ওপেন করুন।  ব্লুটুথ/ওয়াই-ফাই যেই কানেকশন আপনার আছে সেই ট্যাবে ক্লিক করুন।স্ক্যান করলে আপনার পিসি অটোমেটিক চলে আসবে। পিসি নামের উপর ক্লিক করুন কানেক্ট হয়ে যাবে।

 

কানেক্ট করার পর দেখবেন অ্যাপটাতে অনেকগুলো অপশন এসেছে। এখন আপনি যা করবেন তা করেন। Remote Desktop, Projector, Data Cable ওয়াই-ফাই ছাড়া চলবে না। বাকিগুলো ব্লুটুথে ভালোভাবে চলবে। Race, Gamepad, Shooter Mode, Fly Mode এগুলো সব লেটেস্ট গেমগুলোয় সাপোর্ট করবে।

গেমে এক্সবক্স কন্ট্রোলার ব্যবহার
গেমে এক্সবক্স ৩৬০ কন্ট্রোলার ইউজ করতে চাইলে পিসি সফটওয়্যারের XBOX 360 Controller বাটনে ক্লিক করুন

তারপর একটা উইন্ডো আসবে সেখানে 32 আর 64 নামে ২ তা ফোল্ডার পাবেন। আপনার পিসির বিট অনুযায়ী ফোল্ডারে ঢুকুন। ফোল্ডারের সব ফাইল কপি করুন।



এবার এই ৫টি ফাইল আপনার গেমের রুট ফোল্ডারে পেস্ট করুন। এখন আপনি মোবাইলের Gamepad অপশনে গিয়ে গেম কন্ট্রোল করতে পারবেন। যেমন আমি ফিফা ১৩ তে এক্সবক্স কন্ট্রোলার ইউজ করব। তাই ফিফা ১৩ ফোল্ডারে ফাইলগুলো পেস্ট করেছি। যেই গেমগুলো এক্সবক্স ৩৬০ কন্ট্রোলার সাপোর্ট করে সেই গেমগুলো এই অ্যাপ ব্যবহার করে খেলা যাবে।
Md. Zahirul Islam
Senior Lecturer
Dept. of Electronics and Telecommunication Engineering
Faculty of Engineering
Daffodil International University