ইন্টেলের ইন্টারনেট টিভি প্রকল্প কিনে নিচ্ছে ভেরাইজন

Author Topic: ইন্টেলের ইন্টারনেট টিভি প্রকল্প কিনে নিচ্ছে ভেরাইজন  (Read 317 times)

Offline sadia.ameen

  • Sr. Member
  • ****
  • Posts: 266
  • Test
    • View Profile
বিশ্ববিখ্যাত চিপ নির্মাতা প্রতিষ্ঠান ইন্টেল তাদের ইন্টারনেট টিভি প্রকল্পে মোটেই সফলতার মুখ দেখেনি। আর তাই তাদের এই প্রকল্পটি কিনে নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের আরেক মহারথী ভেরাইজন।

ইন্টেল জানায়, মূলত কন্টেন্ট প্রোভাইডারদের সঙ্গে চুক্তিতে যেতে ব্যর্থ হওয়ায় ইন্টেল তাদের মনোযোগ এই ইন্টারনেট টিভি প্রকল্প থেকে সরিয়ে নেয়ার পরিকল্পনা নিয়েছে। ভেরাইজনের সঙ্গে চুক্তিতে গেলে মূল প্রকল্পটি কিনে নেবে ভেরাইজন, আর ইন্টারনেট টিভির জন্য ডিভাইস তৈরিতে সহায়তা করবে ইন্টেল।

এমনটাই হওয়ার কথা থাকলেও আসলেই কী হতে যাচ্ছে তা এখনও জানা যায়নি। দি ভার্জ ব্রেকিং নিউজ আকারে ভেরাইজনের এই ইন্টেলের টিভি প্রকল্প কিনে নেয়ার খবর প্রকাশ করেছে। কী পরিমান অর্থের বিনিময়ে এই বিকিকিনি হতে চলছে তা এখনও অজ্ঞাত থাকলেও, পূর্বসূত্রে জানা গেছে প্রায় ৫০০ মিলিয়ন ডলারে এই হাতবদল হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্র জানিয়েছে, প্রায় ৩৫০জন কর্মী বর্তমানে ইন্টেলের এই সেট-টপ বক্স প্রকল্পে কাজ করছে। কিনে নেয়ার পর ভেরাইজন তাদের সবাইকে নিজ নিজ কাজে অব্যাহত থাকার সুবিধা দেবে। এছাড়াও সান্তা ক্লারায় ইন্টেলের হেডকোয়ার্টারের পাশেই এই প্রকল্পের কাজ চলতে থাকবে বলে জানা গেছে।