উইন্ডোজের আপডেট ৮ এপ্রিল

Author Topic: উইন্ডোজের আপডেট ৮ এপ্রিল  (Read 286 times)

Offline maruppharm

  • Hero Member
  • *****
  • Posts: 1227
  • Test
    • View Profile
উইন্ডোজ ৮.১ অপারেটিং সিস্টেমের আপডেট ৮ এপ্রিল থেকে পাওয়া যাবে। ইন্টারনেট ব্রাউজিং অভিজ্ঞতাকে আরও উন্নত করার লক্ষ্য নিয়ে এই নতুন আপডেট উন্মুক্ত করা হচ্ছে বলেই দাবি করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

৮ এপ্রিল থেকে উইন্ডোজ ৮.১ ও উইন্ডোজ আরটি ৮.১ ব্যবহারকারীরা বিনা মূল্যে এই আপডেট পাবেন। আপডেট সংস্করণটিতে স্টার্ট বাটন ফিরিয়ে আনার পাশাপাশি বেশ কিছু উন্নত ফিচার আনার কথা জানিয়েছে মাইক্রোসফট। টাচ ইন্টারফেসের সুবিধার্থে উইন্ডোজ ৮ উন্মুক্ত করার সময় স্টার্ট বাটনটি সরিয়ে ফেলেছিল মাইক্রোসফট। তবে উইন্ডোজ ব্যবহারকারীরা স্টার্ট বাটন সরিয়ে ফেলার পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন।

সম্প্রতি মাইক্রোসফট আয়োজিত বিল্ড নামের ডেভেলপার সম্মেলনে মাইক্রোসফটের কর্মকর্তা ব্র্যান্ডন লেব্ল্যাঙ্ক বলেন, ‘উইন্ডোজে নতুন অভিজ্ঞতার জন্য আমরা নতুন আপডেট আনছি। আপডেট সংস্করণটিতে ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবির পাশে পাওয়ার ও স্টার্ট বাটন পাবেন। এখন দ্রুত পিসি বন্ধ করা ও সার্চ করার সুবিধাও পাবেন। ডেস্কটপ ব্যবহারকারীরা এখন ডিফল্ট সেটিংস হিসেবে ডেস্কটপ বুট অপশন পাবেন। এ ছাড়াও টাস্কবারে ডেস্কটপ ও উইন্ডোজ স্টোরের অ্যাপস ও প্রিয় ওয়েবসাইটগুলো পিন করে রাখা যাবে। এ ছাড়া ব্রাউজার নিয়ন্ত্রণে বিশেষ সুবিধা পাবেন ব্যবহারকারী।’

মাইক্রোসফট দাবি করেছে, তাদের উইন্ডোজ ৮.১ আপডেটের মাধ্যমে হার্ডওয়্যার অংশীদাররা কম খরচে পণ্য তৈরির সুবিধা পাবেন।
Md Al Faruk
Assistant Professor, Pharmacy