যে ৮টি ব্যাপার কেবল ঘর ছেড়ে দূরে থাকলেই অনুভব করা যায়!

Author Topic: যে ৮টি ব্যাপার কেবল ঘর ছেড়ে দূরে থাকলেই অনুভব করা যায়!  (Read 188 times)

Offline Israt Jahan

  • Newbie
  • *
  • Posts: 16
  • Test
    • View Profile
জীবনের প্রয়োজনে অনেককেই বাসার বাইরে গিয়ে জীবন যাপন করতে হয়। কাজ, লেখাপড়া ছাড়াও থাকে নানান কারণ। প্রথম প্রথম ঘর থেকে বাইরে বের হওয়ার অনুভূতি বেশ ভালো হয় সকলেরই। কিন্তু বেশি দিন এই অনুভূতি থাকে না।

স্বাধীনতাকে উপভোগ করার পাশাপাশি অনেক ধরণের কষ্ট সহ্য করেই বাইরে জীবন যাপন করতে হয়। পড়তে হয় নানা সমস্যায়। প্রায় প্রতিদিনই সম্মুখীন হতে হয় এই সকল সমস্যার। জানতে চান কী সেই সমস্যাগুলো?
আপনি সব জায়গায় দেরিতে পৌঁছুবেন

বাসায় থাকলে আপনাকে সময়মতো ঘুম থেকে তোলার দায়দায়িত্ব বহন করে থাকেন অভিভাবকগন। অ্যালার্ম ঘড়িতে কাজ না হলেও অভিভাবকের তত্ত্বাবধানে বেশ ভালো ভাবেই ঘুম থেকে উঠতে পারতেন। কিন্তু বাসার বাইরে থাকার সময় অ্যালার্ম ঘড়িই আপনার ভরসা। কিন্তু অ্যালার্ম ঘড়ি বন্ধ করে ঘুমানোর কারনেই আপনার সব জায়গায় পৌছুতে দেরি হয়ে যাবে।
রান্না করা পৃথিবীর সব চাইতে কঠিন কাজ

বাসায় মাকে এইটা খাবো বললেই অনেকের সামনে সুস্বাদু খাবার হাজির হয়ে যায়। কিন্তু বাসার বাইরে গেলে বুঝা যায় রান্না কি পরিমাণে যন্ত্রণাদায়ক একটি কাজ। অনেকে তো বাসার বাইরে গেলে ইনস্ট্যান্ট নুডলসের ওপরেই ভরসা করে বসে থাকেন।
সপ্তাহের ছুটির দিন মানেই ঘরের কাজ

বাসায় থাকার সময়ে ছুটির দিন হলো সব চাইতে আনন্দময় দিন। সকালে ঘুম থেকে উঠার তাড়া নেই, আসতে ধীরে উঠে বন্ধুদের সাথে ঘুরাঘুরি। কিন্তু বাসার বাইরে থাকতে গেলে ছুটির দিন মানে হলো কাজ, কাজ এবং কাজ। পুরো সপ্তাহের নোংরা কাপড় এবং ঘরের চেহারা ঠিক করতে গেলে কাজ তো করতেই হবে।
বাজার করা খুব যন্ত্রণার কাজ

রান্না বান্না যেমন মহা ঝামেলার কাজ তেমনই বাজার করা আরও যন্ত্রণার কাজ তা আপনি শুধুমাত্র বাসার বাইরে থাকতে গেলেই বুঝবেন। কাঁচা বাজারে কিংবা দোকানে গেলে কি করবেন বুঝতে না পেরে শেষমেশ অভিভাবককেই ফোন দিতে হয়।
টাকা আয় ব্যয়ের হিসাব না থাকার কারণে আর্থিক সমস্যার শুরু

একলা থাকলে এবং ঘরের বাইরে থাকলে কোন জিনিসটি কেনা দরকার এবং কোন জিনিসটি না কিনলেও চলবে তা বুঝে উঠা যায় না একেবারেই। ফলে খরচের হিসাবও রাখা যায় না। এতে করে বেশিরভাগ সময়েই মাস শেষ হওয়ার আগেই হাত খালি হয়ে যায়।
অভিভাবকের বকাঝকাও একটি মধুর ব্যাপার

একলা কোথাও থাকতে গেলে সব চাইতে যন্ত্রণার মনে হয় একাকীত্বকে। বাসায় ফিরে কিছুই করার থাকে না। তখন মায়ের বকা দেয়ার স্মৃতি মনে আসে। তখন বকাকেও বেশ মধুর মনে হয়।
অসুস্থ হলে পাশে কাউকে পাওয়া যায় না

বাসায় থাকলে সামান্য জ্বর উঠলেই মায়ের আদরযত্নের সীমা থাকে না। পাশের সকল্কেই পাওয়া যায়। সকলের আদরযত্নেই অসুখ দূরে পালিয়ে যায়। কিন্তু বাসার বাইরের জীবনে এই সুখ একেবারেই সম্ভব নয়। নিজেকে সুস্থ করতে হলে নিজেকেই সব কিছু করতে হবে।
আপনি সবাইকে সন্দেহ করা শুরু করবেন

একা বাইরে থাকতে গেলে যে মহা যন্ত্রণার সম্মুখীন হতে হয় তা হলো নিজের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে সকলের প্রতি সন্দেহ প্রবণতা। কেউ হেসে দুটি কথা বেশি বললেও মনে সন্দেহ জাগে, আবার কেউ কথা না বললেও সন্দেহ।