Cancer resistant black colored tomatoes in UK

Author Topic: Cancer resistant black colored tomatoes in UK  (Read 303 times)

Offline mustafiz

  • Hero Member
  • *****
  • Posts: 524
  • Test
    • View Profile
Cancer resistant black colored tomatoes in UK
« on: September 15, 2014, 12:40:41 PM »
যুক্তরাজ্যের একটি নার্সারিতে প্রথম উৎপাদিত হচ্ছে কালো রঙের টমেটো। এটি কর্কট রোগ (ক্যান্সার) প্রতিরোধে খুবই কার্যকরী বলে মনে করছেন বিশেষজ্ঞরা।
উজ্জ্বল কালো রঙের এ ফলে রয়েছে অ্যানথোসেনিন, অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা মানবদেহের জন্য খুবই উপকারী। একইসঙ্গে এটি বহুমুত্র (ডায়াবেটিস), কর্কট (ক্যান্সার) ও অতিস্থুলতা (ওবিসিট) প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশা করা হচ্ছে।

৬৬ বছর বয়সী রে ব্রাউন জানান, বাগান তৈরির নেশায় সারা বিশ্ব থেকে বীজ কেনেন তিনি। একজন ক্রেতার কাছে থেকে নেওয়‍া বীজ থেকে অদ্ভুত এই ফল ধরলে প্রথমে চমকে যান তিনি।
রে বলেন, বাদামি ও কমলা রঙের টমেটোর গাছও রয়েছে আমার বাগানে। অনেকে মনে করেন কালো রঙের টমেটো বিষয়টি অসম্ভব। আমি যতদূর জানি এ দেশে এর আগে কখনও এমন ফসল উৎপাদন করা হয় নি।

আমার কাছে কালো রঙের টমেটোর তিনটি গাছ রয়েছে। প্রতিটি গাছেই ২০টি করে ফল ধরেছে। টমেটোর গায়ে যখন সূর্যের আলো পড়ে তখন অদ্ভুত এক রং ধারণ করে।

তিনি বলেন, এর উপরের চামড়ার রং কালো হলেও ভেতরের অংশের রং লাল। আমি বলার পরে অনেকেই কালো রঙের টমেটো থাকতে পারে এটি বিশ্বাস করতে চান না, তারা প্রশ্ন করে বসেন ‘মজা করছেন না তো?’।

দেখতে কালো হলেও এর স্বাদ ও গন্ধ ‍দুই-ই চমৎকার। এই টমেটো আমরা বেশ কয়েক বার খেয়েছি, জানান রে।