Find out the key to success in life

Author Topic: Find out the key to success in life  (Read 723 times)

Offline ariful892

  • Hero Member
  • *****
  • Posts: 676
  • Focuse on implementation and result...
    • View Profile
Find out the key to success in life
« on: October 25, 2014, 11:34:50 AM »
নানারকম ভুল মানুষের জীবনে হতেই পারে। ভুলের মাশুল দিতে গিয়ে জীবনটাকে নষ্ট করার প্রয়োজন নেই। কিন্তু জীবনের কিছু চিরন্তন সত্য রয়েছে, যা মেনে নিতে হবে এবং জীবনে তার যথাযথ প্রয়োগ ঘটাতে হবে। এখানে দেখে নিন এমনই কিছু চিরন্তন সত্য যা জীবনে প্রয়োগ করতে থাকুন :

১. প্রতিটি মানুষ কোনো না কোনোভাবে প্রকৃতির আর্শীবাদপুষ্ট। এগুলো কাজে লাগান, শেয়ার করুন এবং বিকশিত করুন। নিজের যোগ্যতা বিষয়ে ক্রমাগত প্রশ্ন করা বাদ দিন এবং আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যান।

২. জীবনে যা অর্জন করবেন তার শুরু হবে চিন্তার মাধ্যমে। কাজেই কিছু সময় চিন্তার জন্য ব্যয় করুন। নিরেট সত্য ও বাস্তবতা থেকে দূরে গিয়ে কল্পনার ডানা মেলে দিন যা অতীত ও বর্তমানের মিশেল ঘটিয়ে নতুন কিছু সৃষ্টি করতে পারে।

৩. এমন কোনো স্বপ্ন নেই যা বাস্তবায়িত করার জন্য খুব বেশি বড়। প্রত্যেকের নিজের দুনিয়া আছে, রয়েছে নিজের স্বপ্ন এবং পছন্দের পথ। এখানে কোনো কিছুই অসম্ভব নয়।

৪. ওপরে ওঠার সক্ষমতা প্রতিটি মানুষের মধ্যে রয়েছে। কাজেই বড় কিছু করতে এগিয়ে যান এবং তা উপভোগ করুন। নিজের কী সম্পদ রয়েছে তা নিয়ে চিন্তা করা বাদ দিন এবং এগিয়ে যান।

৫. জীবনে কোন পর্যায়ে রয়েছেন তা কোনো বিষয় নয়। যেকোনো সময় কারণ দর্শানোসহ আপনি এগিয়ে আসতে পারবেন। যখন দৈহিক, মানসিক সব দিক থেকে আদর্শ অবস্থায় থাকবেন, তখনই এগিয় আসুন।

৬. সামান্য একটি পদক্ষেপ বড় কিছু ঘটিয়ে দিতে পারে, যা খুলে দিতে পারে সম্ভাবনার নতুন দ্বার। সামান্য একটা ফোন কল বা ইমেইল বড় কিছু ঘটিয়ে দিতে পারে।

৭. আপনার ইনট্যুশনকে বলা যায় অভ্যন্তরীণ জিপিএস। যখন একে কাজে লাগাবেন তখন অনেক কিছুই পরিষ্কার হয়ে উঠবে।
বিনোদনের যথেষ্ট গুরুত্ব রয়েছে। চলার পথে প্রতিটি মজার বিষয় উপভোগ করুন। এটি আপনাকে সামনে এগিয়ে নিতে উদ্বুদ্ধ করবে, সুযোগ সৃষ্টি করবে এবং চাহিদা পূরণ করতে। কাজেই বিনোদন থেকে দূরে থাকবেন না।

৮. কখন, কীভাবে, কেন ইত্যাদি প্রশ্নের জবাব আপনার এখনই জানতে হবে না। আপনার শুধু জানতে হবে বিশ্বাসের সঙ্গে যেকোনো পদক্ষেপ নিয়ে এগিয়ে যেতে হবে।

৯. জাদু এবং স্বপ্ন দুটোই আপনার বিশ্বাসের অংশ। এদের প্রতি বিশ্বাস রাখুন এবং কোনো লক্ষণ চোখে না দেখলেও তা ধারণ করুন।

১০. সব সময় আপনি কারো না কারো দ্বারা সাহায্যপুষ্ট। আপনার পরিবার, বন্ধুমহল বা অপরিচিত যে কেউ আপনার পাশে রয়েছে।

১১. বিশ্বাসের সঙ্গে এক পা এগিয়ে গেলে আপনি তার সুফল দেখতে পারবেন। কোনো কিছুর প্রতি বিশ্বাস কতটা ইতিবাচক হয়ে উঠতে পারে তা ভাবতেও পারবেন না।

Source: http://www.latestbdnews.com/life-style/76360/2014/10/news-article
.............................
Md. Ariful Islam (Arif)
Administrative Officer, Daffodil International University (DIU)
E-mail: ariful@daffodilvarsity.edu.bd , ariful@daffodil.com.bd , ariful333@gmail.com