যে পাঁচটি খাবার চুলপড়া সমস্যার সমাধান দেবে

Author Topic: যে পাঁচটি খাবার চুলপড়া সমস্যার সমাধান দেবে  (Read 2203 times)

Offline Alamgir240

  • Jr. Member
  • **
  • Posts: 84
  • Test
    • View Profile
যে পাঁচটি খাবার চুলপড়া সমস্যার সমাধান দেবে

৩০-৪০-৫০-না, প্রতিদিন আর গুণে পারা যাচ্ছে না! যে হারে রোজ চুল উঠছে তাতে মনে হচ্ছে কোনদিন মাথাটাই না এক্কেবারে খালি হয়ে যায়৷
কিন্তু বেশি ভেবে কাজ নেই৷ ডায়েটচার্টের একটু নজর দিলেই এড়ানো যায় প্রতিদিন এই চুলপড়ার টেনশনকে৷ মাত্র পাঁচটি খাবার সামিল করুন ডায়েটে আর শীতের মরসুমে আয়ত্তে আনুন সমস্যাকে৷
ডিম- বায়োটিন আর ভিটামিন সি-এ সমৃদ্ধ ডিম, চুলের বিকাশের ক্ষেত্রে যার জুড়ি মেলা ভার৷ আর যদি একান্তই খেতে না চান, তাহলে অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে মাথায় লাগালেও উপকার পাবেন৷ মাত্র চার চামচ অলিভ অয়েল ডিমের কুসুমের সঙ্গে মিশিয়ে মাথায় লাগালে চুল উজ্জ্বল ও ফুরফুরে হবে৷
পালংশাক- আয়রন আর ফোলেটে ভরপুর পালংশাক চুলের স্বাস্থ্য বজায় রাখতে ভীষণ উপকারি৷ যা চুলে প্রয়োজনীয় অক্সিজেন সরবারহ করে৷ রোজ যদি পালংশাক খেতে ইচ্ছে না করে, তবে কুছ পরোয়া নেহি৷ মাঝেমধ্যে পালং-এর স্যালাড বানিয়ে তো খেতেই পারেন৷
ক্যাপসিকাম- লাল, হলুদ বা সবুজ-রঙ যেরকমই হোক ন াকেন ভিটামিনে সি তে ভরপুর ক্যাপসিকাম ডায়েটে রাখলে ধীরে ধীরে চুলের জেল্লা ফিরবে বই কী! শরীরে ভিটামিন সী-এর অভাবে চুল শুধু শুশ্কই হয়ে যায় না, প্রতিদিন প্রচণ্ড পরিমাণে ঝরতে থাকে৷
প্রোটিন- নিরামিষাশীরা চুলের স্বাস্থ্য ফেরাতে ডায়েটে রাখতে পারেন দানাশস্য৷ ঘুরিয়ে-ফিরিয়ে চলতে পারে মুসুর ডাল, সোয়াবিন, রাজমা, স্টার্চযুক্ত বিনস৷ আয়রনে ভরপুর এই খাবারগুলি চুলে আবার আগের সৌন্দর্য ফিরিয়ে আনবে৷
গাজর- ভিটামিন আর বিটা ক্যারোটিন সমৃদ্ধ গাজর যদি প্রতিদিনের ডায়েটে এসময় রাখা যায়, তাহলে শীতের রুক্ষ্ম মরসুমেও আপনার চুল সবার দৃষ্টি আকর্ষণ করবে৷ Collected.