জানুয়ারিতে বিশ্ব ইজতেমা

Author Topic: জানুয়ারিতে বিশ্ব ইজতেমা  (Read 300 times)

Offline faruque

  • Hero Member
  • *****
  • Posts: 655
    • View Profile
জানুয়ারিতে বিশ্ব ইজতেমা



আগামী ৯-১১ এবং ১৬-১৮ জানুয়ারি দুই পর্বে বিশ্ব ইজতেমা আয়োজন করা হবে। বিশ্ব ইজতেমা ও জোড় ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন এ কথা জানান।


তিনি বলেন, টঙ্গীর ময়দানেই আগামী ৯-১১ এবং ১৬-১৮ জানুয়ারি দুই পর্বে চলবে বিশ্ব ইজতেমা। ক্রমবর্ধমান মুসল্লিদের কথা চিন্তা করে গত কয়েক বছর ধরে এক পর্বের বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হয়ে আসছে।

এদিকে, আজ শুক্রবার বাদ ফজর বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে জোড় ইজতেমা। মঙ্গলবার জোহর নামাজের পর মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই জোড় ইজতেমা।

প্রতিবছর মূল ইজতেমা শুরুর ৪০দিন আগে হয়ে থাকে এই জোড় ইজতেমা। এই পাঁচদিনই পাঁচ ওয়াক্ত নামাজের পর চলবে ইসলামের দাওয়াত। কয়েক হাজার মুসল্লি জোড় ইজতেমায় অংশ নিতে মাঠে জড়ো হয়েছেন তুরাগ তীরে।

বিশ্ব ইজতেমা ও জোড় ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন জানান, তিন চিল্লায় অংশ নেওয়া দেশি-বিদেশি মুসুল্লি ও আলেম ওলামারা এ জোড় ইজতেমায় অংশ নিচ্ছেন। এতে তাবলিগ জামায়াতের শীর্ষ মুরুব্বিরা বয়ান করবেন।

জোড় ইজতেমা শেষে মুসল্লিদের একটি অংশ দাওয়াতি কাজে দেশ-বিদেশের বিভিন্নস্থানে ছড়িয়ে পড়বেন এবং একটি অংশ ইজতেমা ময়দানের প্রস্তুতি কাজের তদারকিতে থাকবেন বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/২৮ নভেম্বর, ২০১৪/মাহবুব

- See more at: http://www.bd-pratidin.com/islam/2014/11/28/46477#sthash.UOo662g6.dpuf