ফেব্রয়ারিতে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন”

Author Topic: ফেব্রয়ারিতে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন”  (Read 387 times)

Offline imam.hasan

  • Full Member
  • ***
  • Posts: 246
    • View Profile
আগামী ২৭-১৮ ফেব্রয়ারি অনুষ্ঠিত হবে “বাংলাদেশ সামিট-ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৫”। তথ্যপ্রযুক্তি জ্ঞানের উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজনটি করছে।

এ সামিটে শিক্ষার কাজে ব্যবহৃত বিভিন্ন গুগল অ্যাপস এবং গুগল প্রোডাক্টসমূহ বিশেষকরে গুগল আর্থ, শিক্ষার জন্য ইউটিউব, গুগল সার্চ, গুগল ড্রাইভ, গুগল ক্যালেন্ডার, গুগল হ্যাং আউটস্, গুগল সাইটস্,  গুগল ক্রোম, গুগল ফরমস্ এবং জিমেইল বিষয়ে গুরুত্বপূর্ন সেশানসমূহ  প্রাধান্য পাবে।

রোববার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

“বাংলাদেশ সামিট- ফিচারিং গুগল ফর এডুকেশন ২০১৫”এর আহ্বায়ক এবং ডিআইইউ’র কম্পিউটার প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ডঃ সৈয়দ আকতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  সামিটের উপদেষ্টা কমিটির প্রধান ও ডিআইইউ উপাচার্য প্রফেসর ডঃ এম লুৎফর রহমান।

বক্তব্য রাখেন  এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম, রেজিষ্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, ভিজিটিং প্রফেসর বিভুতি রায়, পরিচালক (প্রশাসন) মুহাম্মদ ইমরান হোসেন, সফটওয়্যার প্রকৌশল বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (তথ্যপ্রযুক্তি) নাদির বিন আলী মাল্টিমিডিয়ায়  আয়োজন সম্পর্কে উপস্থাপন করেন।
   
জানানো হয়, গুগল সার্টিফায়েড শিক্ষক, প্রশিক্ষক, শিক্ষার জন্য গুগল অ্যাপস নির্মাতা, অভিজ্ঞ পেশাজীবী, সলিউশ্যান প্রোভাইডার, গুগল প্রকৌশলী এবং গুগল এপস্ ফর এডুকেশন এর প্রতিনিধিবৃন্দ  বিভিন্ন সেশানে  অংশ নিবেন।

এ সামিটে  বিভিন্ন ক্যাটাগরিতে তিনশত শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশগ্রহনের সুযোগ পাবে। আগ্রহীদের আগামী ১০ জানুয়ারির মধ্যে নির্ধারিত ফরমে অনলাইনে মনোনয়ন জমা দিতে হবে।
Source: banglanews24