৫টি কৌশলে সকলের চোখে বৃদ্ধি করুন আপনার আকর্ষণ, হয়ে উঠুন জনপ্রিয়!

Author Topic: ৫টি কৌশলে সকলের চোখে বৃদ্ধি করুন আপনার আকর্ষণ, হয়ে উঠুন জনপ্রিয়!  (Read 260 times)

Offline faruque

  • Hero Member
  • *****
  • Posts: 655
    • View Profile
৫টি কৌশলে সকলের চোখে বৃদ্ধি করুন আপনার আকর্ষণ, হয়ে উঠুন জনপ্রিয়!

সকলেই চান অন্যের চোখে নিজেকে আকর্ষণীয় ব্যক্তিত্ব হিসাবে উপস্থাপন করতে, হয়ে উঠতে জনপ্রিয়। কিন্তু এটা পাবার জন্য কি সুন্দর চেহারা আর ভালো পোশাকই সম্বল? একদম নয়। বরং চর্চা করতে হবে এমন কিছু বিষয়, যেগুলো আপনাকে করে তুলবে সকলের ভিড়ে অনন্য। এই ৭টি বিশেষ কাজ রপ্ত করতে পারলে আপনি দেখতে যেমনই হোন কিংবা যত কমদামী পোশাকই পরুন না কেন, সকলের চোখে হয়ে উঠবেন বিশেষ একজন!


১) আত্মবিশ্বাসটাই আপনার সৌন্দর্য
একজন আত্মবিশ্বাসী মানুষের দিকে সারা দুনিয়াই ফিরে ফিরে তাকায়। অন্যদিকে বিভ্রান্ত ব্যক্তি সঠিক হলেও সকলের চোখে হয়ে ওঠেন বিরক্তির পাত্র। জীবনে যেটাই করবেন না কেন, সেটা করুন আত্মবিশ্বাসের সাথে। নিজের দৈনন্দিন জীবনের ছোট ছোট কাজেই রাখুন আত্মবিশ্বাসের ছাপ, বাঁচুন মাথা উঁচু করে। সকলের দৃষ্টি আকর্ষিত হবেই।

২) মূল্য দিন, মূল্য পাবেন
আপনি তখনই সবার কাছে মূল্য পাবেন, যখন অন্যকে মূল্য দিতে শিখবেন। বেশিরভাগ মানুষই কেবল নিজেকে গুরুত্ব দেন, অন্যকে পর্যাপ্ত মূল্য দিতে খুব কম মানুষই পারেন। তাই এই বিশেষ গুণটি চর্চা করে রপ্ত করুন।

৩) করুন আন্তরিক প্রশংসা
প্রশংসা করা মোটেও চাটুকারিতা নয়। কারো কোন কিছু প্রশংসার দাবীদার হলে অবশ্যই প্রশংসা করুন, মোটেও কার্পণ্য করবেন না।

৪) হয়ে উঠুন একজন ট্রেনড সেটার
যারা নতুন সৃষ্টি করেন, নতুন কিছু প্রচলন করতে পারেন তাঁরা জীবনের সব ক্ষেত্রেই অনেকটা এগিয়ে থাকেন। নিজের কর্মক্ষেত্রে হক বা বাস্তব জীবনে, সর্বদাই নতুন কিছু করার চেষ্টা করুন। ভালো করতে পারলে অন্যরা আপনার অনুসারী হয়ে উঠবে আর আপনি হবেন জনপ্রিয়।

৫) নিজেকে রাখুন কর্মচাঞ্চল্যে ভরপুর ও আপ টু ডেট
একজন নিষ্প্রাণ, অলস ও বিষণ্ণ মানুষ কখনোই আকর্ষণীয় নন। ফলে তিনি জনপ্রিয়ও হয়ে উঠতে পারেন না। নিজেকে রাখুন উৎসাহী ও কর্ম উদ্দীপনায় ভরপুর। একই সাথে আপ টু ডেট রাখুন নিজের জ্ঞানের পরিধির না বিষয়ে। দেশ, সমাজ, রাজনীতি সম্পর্কে জেনে রাখুন হালনাগাদ। সকলে আকর্ষিত হবে আপনার প্রতি।

৬) মনে রাখবেন, চর্চাই সব
একবার জনপ্রিয় হয়ে গেলেন বলে এইসব চর্চা ছেড়ে দেবেন? একদম নয়। বরং আপনার জনপ্রিয়তে ধরে রাখবে এইসব ভালো গুণের চর্চা।

৭) আচরণটা ভীষণ জরুরী
মিষ্টি ভাষী হওয়া, সকলের সাথে ভালো ব্যবহার করা, বিপদে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া ইত্যাদি বিষয়গুলো নিঃসন্দেহে একজন মানুষকে করে তোলে আকর্ষণীয় ও জনপ্রিয়।

সূত্র-
সাইকোলজিটুডে

- See more at: http://www.priyo.com/2014/12/20/124391..html#sthash.T0Umbh0y.dpuf