হেয়ার ড্রাইয়ারের-ম্যানুয়েল সিস্টেম

Author Topic: হেয়ার ড্রাইয়ারের-ম্যানুয়েল সিস্টেম  (Read 385 times)

Offline Karim Sarker(Sohel)

  • Hero Member
  • *****
  • Posts: 521
  • Test
    • View Profile
ক্লাস, অফিস বা কোনো অনুষ্ঠানে যেতে দ্রুত ভেজা চুল শুকানো চাই। এসময় একমাত্র ভরশা হিসেবে বেশ কিছুদিন ধরে রাজত্ব করে চলেছে হেয়ার ড্রাইয়ার বা চুল শুকানো মেশিন। এই মেশিনের বিরুদ্ধে অনেকের চুল নষ্ট হয়ে যাওয়ার অভিযোগ থাকলেও অন্য কোনো উপায় মেলেনি এতোদিন। ঠিক এমনই সময়ে উন্নত প্রযুক্তিতে তৈরি বহুতন্তুর হাতমোজার কাছে হেয়ার ড্রাইয়ারের দিন শেষ হতে চলেছে!

হাতমোজার আদলে বহুতন্তুর এই পরিবেশবান্ধব মোজা নিয়ে আসছে বৈপ্লবিক পরিবর্তন। এই মোজাটি দেখতে একদমই সাধারণ হাতমোজার মতো। কিন্তু প্রাচীনকাল থেকে গোসলখানায় ব্যবহৃত তোয়ালের চেয়ে অর্ধেক সময়ে চুল শুকাতে সক্ষম। কোনোরকম ক্ষতি ছাড়ায় পাতলা, ঘণ, সোজা বা কোকড়া চুলের সহজে শুকাতে এটি হতে পারে নতুন এক আদর্শ।

হাতমোজাটির পশমগুলি এমনভাবে সাজানো হয়েছে যাতে চুল থেকে পানি সরানোর সঙ্গে সম্পূর্ণরূপে শুকাতে পারে। কোনো রকম চুলের জেল বা স্প্রে ছাড়াই হাতমোজাটি কাজ করবে। লন্ডনের অনলাইন বিক্রেতা হ্যামসের স্কেলমার হাতমোজাটি মাত্র ১৩ ডলারে বিক্রি করছেন। তার মতে, বর্তমান যুগে চুল শুকানোর সবচেয়ে উত্তম পন্থা এটি। মোজাটির প্রস্তুতকারক প্রতিষ্ঠান বলছে, চুলের কোনো রকম ক্ষতি ছাড়াই সহজে শুকানোর জন্য যেকোনো নারী মোজাটি বেছে নিতে পারেন।

এখনই বাংলাদেশের বাজারে না পাওয়া গেলেও অতি শিগগিরই পাওয়া যেতে পারে বলে আশা করা যাচ্ছে।
Md. Karim Sarker (Sohel)
Administrative Officer
Daffodil International University
Uttara Campus.
Ph-58952710, Ex-201
Mob-01847140030