আসছে কর্মস্থলের ফেসবুক

Author Topic: আসছে কর্মস্থলের ফেসবুক  (Read 315 times)

Offline Karim Sarker(Sohel)

  • Hero Member
  • *****
  • Posts: 521
  • Test
    • View Profile
কাজের সময় ফেসবুক ব্যবহারে মূল্যবান কর্মঘণ্টা নষ্ট হয়। এমন অজুহাতে অনেক প্রতিষ্ঠানেই ফেসবুক ব্যবহার নিষিদ্ধ। কিন্তু তাই বলে কাজের সময়ে ফেসবুক ব্যবহার থেমে থাকবে? এমন প্রশ্নের উত্তর অনেকদিন ধরে খুঁজে চলেছে ফেসবুক। আর তাইতো যুতসই একটা আইডিয়া বের করেছে মার্ক জাকারবার্গের দল। প্রতিষ্ঠানটি কর্মস্থলের উপযোগী করে ফেসবুক সংস্করণ বের করেছে। ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে চালুও হয়েছে এটি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

‘ফেসবুক এট ওয়ার্ক’ নামে এই অ্যাপসটি পাওয়া যাবে গুগল প্লে শপ, অ্যাপল অনলাইন স্টোরে। তবে এখনই চাইলে যে কেউ এটি নামিয়ে নিয়ে ব্যবহার করতে পারছে না। সীমিত আকারে পাইলট প্রকল্প হিসেবে এটি কয়েকটি কোম্পানিকে ব্যবহার করতে দেয়া হয়েছে।

সাধারণ ফেসবুকের সঙ্গে কর্মস্থলের ফেসবুকের পার্থক্য রয়েছে। এটি শুধুমাত্র কর্মস্থলের সহকর্মীদের সঙ্গে সংযুক্ত থাকবে। এতে করে কর্মীরা একে অপরের সঙ্গে দরকারি কাজের আলাপ ফেসবুকের মাধ্যমেই সেরে নিতে পারবেন।

ফেসবুকের মুখপাত্র এলিজাবেথ ডায়ানা এএফপিকে বলেন, ‘আমরা নিজেদের মধ্যে অনেকদিন ধরে এটি ব্যবহার করছি। এর মাধ্যমে খুব সহজেই কর্মীদের মধ্যে কাজের সম্পর্ক গড়ে তোলা সম্ভব। আমরা মনে করছি অন্যান্য প্রতিষ্ঠানেও এটি ব্যবহার করা উচিত।’


Collected ......
Md. Karim Sarker (Sohel)
Administrative Officer
Daffodil International University
Uttara Campus.
Ph-58952710, Ex-201
Mob-01847140030